ফটোগ্রাফির প্রতি প্রেম ও নিষ্ঠা থাকলে সাফল্য আসতে বাধ্য, প্রমাণ করে দেখালেন শ্রী প্রতাপ দাসগুপ্ত

১৯৯৬ সালে ফটোগ্রাফি দুনিয়ায় পদার্পন করার পর, শ্রী প্রতাপ দাসগুপ্তর সেলুলয়েড হয়ে রিল এবং বর্তমান সময়ের ডিজিট্যাল ফটোগ্রাফিতে প্রবেশ করার যাত্রা একেবারেই ভাষায় প্রকাশ করার মতো সাবলীল এবং সহজ ছিল না। কিন্তু তিনি প্রমাণ করেছেন যে ফটোগ্রাফির প্রতি প্রেম এবং নিষ্ঠা থাকলে, সাফল্য আসতে বাধ্য।



আরও পড়ুন: প্রেমের জালে ইঞ্জিনিয়ার, প্রতিরক্ষা মন্ত্রকের গোপন নথি পাচার পাকিস্তানে

শ্রী দাসগুপ্ত’র অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে প্রখ্যাত অভিনেতা স্বর্গীয় শ্রী সৌমিত্র চট্টোপাধ্যায় সহ একাধিক বিশিষ্ঠজনদের সাথে কাজ করার দীর্ঘ রেকর্ড।


তাঁর লেন্সজ্ঞান থেকে পোশাক, সবেতেই তিনি এতটাই নিখুঁত যে, তাঁর সহকর্মীরা অবধি তাঁর সাথে কথা বলার আগে দু’বার ভেবে নেন,নিজেদের ঝালিয়ে নেন। যদি সাংস্কৃতিক মাপকাঠির হিসাব কষতে হয়, তাহলে তাঁর সহকর্মী এবং অন্যান্য ফটোগ্রাফি পেশার সাথে যুক্ত ব্যক্তিরা শ্রী দাসগুপ্ত’কে অবশ্যই সেই মাপকাঠির চূড়ান্ত হিসেবে গণ্য করেন।


আজ, এই ২০২২ সালে এসেও শ্রী দাসগুপ্তর নিজের কাজের প্রতি নিষ্ঠা এবং তারুণ্যে ভরপুর উত্তেজিত হৃদয়ের সাবলীল এবং সক্রিয় ভূমিকা আমাদের সকলকেই ভালো হওয়ার জন্য উদ্বুদ্ধ করে।

আমরা, একান্তভাবে শ্রী দাসগুপ্তর ব্যক্তিগত এবং কর্মজীবনের আরো সাফল্য কামনা করি এবং আশা করি আমরা আমাদের আইকন হিসেবে শ্রী দাসগুপ্ত’র আরো অনেক কাজের সাক্ষী তর্কে নিজেদের শিক্ষিত-তম করে তুলবো।

Previous articleপ্রাকৃতিক বিপর্যয় উপেক্ষা করে আজই ত্রিপুরায় অভিষেক, কাল সুরমায় সভা
Next articleবয়ঃসন্ধি পেরোলেই বিয়ে করতে পারবেন সংখ্যালঘু কিশোরীরা