সুরমায় আক্রান্ত শিশুকে উত্তরীয় পরিয়ে মঞ্চে বসালেন অভিষেক

সুরমায় দলীয় প্রার্থীর হয়ে উপনির্বাচনের প্রচারে গিয়ে ছোট্ট তাপসকে মঞ্চে পাশে বসান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। ছিলেন অন্যান্য আক্রান্তরাও।

ত্রিপুরায় তৃণমূলের সংগঠন এবং বাংলায় তৃণমূল সরকারের উন্নয়নমূলক কাজের খতিয়ান দেখে সুরমায় একটি পরিবার যোগ দেয় তৃণমূলে (TMC)। আর তার জেরেই বিজেপি (BJP) আশ্রিত দুষ্কৃতীদের সন্ত্রাসের শিকার হতে হয় তাদের। বাদ পড়েনি বাড়ির ৮ বছরের শিশু তাপস মালাকারকেও। সোমবার, সুরমায় দলীয় প্রার্থীর হয়ে উপনির্বাচনের প্রচারে গিয়ে ছোট্ট তাপসকে মঞ্চে পাশে বসান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। ছিলেন অন্যান্য আক্রান্তরাও। নিজের গলার উত্তরীয় খুলে শিশুটিকে পরিয়ে দেন অভিষেক।

ত্রিপুরার ( Tripura) তিনটি বিধানসভা কেন্দ্রের সঙ্গেই ২৩ জুন উপনির্বাচন সুরমাতে। কয়েকদিন আগেই সুরমায় রাতের অন্ধকারে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা বল্লভ, বর্শা, তরোয়াল-সহ ধারালো অস্ত্র নিয়ে সদ্য তৃণমূলে যোগদান করা মালাকার পরিবারের উপর হামলা চালায় বলে অভিযোগ। হামলায় গুরুতর জখম হন পরিবারের কর্তা ব্রজবল্লব মালাকার। ব্রজবল্লব ছাড়াও তাঁর দুই ছেলে অবিনাশ ও দিবাকরক এবং ৮ বছরের নাতি তাপসের উপর নির্মম অত্যাচার করা হয়। খবর পেয়ে পরিবারের পাশে দাঁড়ান সুরমার তৃণমূল কর্মীরা। জখমদের কোলাই হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার তীব্র নিন্দা করেন ত্রিপুরা প্রদেশ তৃণমূল কংগ্রেসের সভাপতি সুবল ভৌমিক (Subol Bhowmik)।

এদিন ত্রিপুরা সফরে সাংবাদিক বৈঠক এবং পরে নির্বাচনী সভা মঞ্চ থেকে ত্রিপুরায় সন্ত্রাসের বিরুদ্ধে গর্জে ওঠেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেন, তৃণমূলকে ভয় পেয়েছে বিজেপি। সেই কারণেই হিংসার রাজনীতি শুরু করেছে। ত্রিপুরায় গণতন্ত্র ভূলুণ্ঠিত। এমনকী, এই অত্যাচার থেকে বাদ যাচ্ছে না তৃণমূল পরিবারের শিশুরাও। এর বিরুদ্ধে সবাইকে জোটবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেন অভিষেক। তিনি বলেন, না হলে আগামী দিনে সব রাজ্যবাসীর ওপর এই এই অত্যাচার শুরু হবে। সুরমার উপনির্বাচনে তৃণমূল প্রার্থীকে জয়ী করে আগামী বছর বিধানসভা নির্বাচনের খুঁটিপুজো শুরু করার আহ্বান জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

 

Previous articleএক বছরে নিকেশ ১১৪ জঙ্গি, উপত্যকায় সাফল্যের হিসেব দিল কাশ্মীর পুলিশ
Next articleপ্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে সরানোর নির্দেশ হাইকোর্টের