AIFF: এআইএফএফ-এর তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটিকে বাতিলের নির্দেশ দিল ফিফা এবং এএফসি :সূত্র

সূত্রের খবর মঙ্গলবার ফিফা এবং এএফসির কর্তারা পুরো বিষয়টা ভালভাবে বোঝার জন্য দিল্লিতে আসেন।

সুপ্রিম কোর্টের নিযুক্ত এআইএফএফ-এর ( AIFF) তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটি (COA) এবং সেই কমিটির কার্যকলাপ এবার বন্ধ করার নির্দেশ দিল ফিফা (FIFA) এবং এএফসি (AFC)। এমনটাই জানা যাচ্ছে। সূত্রের খবর, এই কমিটিকে বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

সূত্রের খবর মঙ্গলবার ফিফা এবং এএফসির কর্তারা পুরো বিষয়টা ভালভাবে বোঝার জন্য দিল্লিতে আসেন। আসেন এএফসির সচিব দাতো সেরি উইন্ডসর জন, ছিলেন সহ-সচিব ভাহিদ কারদানি। ফিফার তরফে ছিলেন সদস্য কেনি জেন মেরি, নোদর আখালকাতসি, প্রিন্স রুফাস। ছিলেন ফিফা আরডিও পুরুষোত্তম কেতাল এবং যোগেশ দেশাই। সেই প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসেন সুপ্রিম কোর্টের নিযুক্ত তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটি। বৈঠকে ফিফা-এএফসির প্রতিনিধিদের তরফে বলা হয়, ফেডারেশনের কাজ পরিচালনার জন্য যে অ্যাডভাইসরি কমিটি তৈরি হয়েছে, সেটা অবিলম্বে বাতিল করতে হবে। তবে তিন সদস্যের কমিটি যেভাবে সংবিধান মেনে ফেডারেশনের নির্বাচন প্রক্রিয়ার কথা ভাবছে তাতে কোন আপত্তি নেই ফিফা-এএফসি প্রতিনিধি দলের। তবে আলাদা করে কোনও কমিটির হস্তক্ষেপ চাইছেন না তারা।

সংবিধান সংশোধন করে এআইএফএফ-এর দ্রুত নির্বাচনের জন্য ইতিমধ্যে তিন সদস্যের কমিটি নিয়োগ করেছিল সুপ্রিম কোর্ট। সেই কমিটিতে রয়েছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অনিল দাভে, প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি এবং ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক ভাস্কর গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন:Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস

 

 

Previous articleবিজেপিতে যোগ দেবেন না, সাফ জানালেন শিণ্ডে