সাড়ে ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদের পরে সাময়িক বিরতি নিয়ে ফের রাতে ইডি দফতরে রাহুল গান্ধী

ন্যাশনাল হেরাল্ড মামলায় সাড়ে ৯ ঘণ্টারও বেশি সময়ে জিজ্ঞাসাবাদের পরে সাময়িক বিরতি নিয়ে ফের মঙ্গলবার রাতে ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) অফিসে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। সূত্রের খবর, দিনভর জিজ্ঞাসাবাদের পর রাত আটটা নাগাদ সাময়িক বিরতি নিয়ে বাড়ি ফেরেন রাহুল। ফের রাতেই ইডি দফতরে গিয়েছেন তিনি। সূত্রের খবর, A4 সাইজের কাগজ রাহুলের লিখিত বয়ান জমা নেওয়ার পরেই তার জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া শেষ হবে। দুসপ্তাহে এই নিয়ে পাঁচবার কংগ্রেস সাংসদকে জিজ্ঞাসাবাদ করল ইডি। বিষয়টি নিয়ে মোদি সরকারের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলেছে কংগ্রেস।

এদিন সকালে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দেন রাহুল। রাত প্রায় ৮টা পর্যন্ত দফায় দফায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এই নিয়ে প্রায় ৫০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হল রাহুলকে। সূত্রের খবর, রাত ৮টা নাগাদ বোন প্রিয়ঙ্কার সঙ্গে বাড়ি ফেরেন তিনি। ফের যান ইডির কার্যালয়ে।

আগে গত সপ্তাহের সোম থেকে বুধবার টানা তিন দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। শুক্রবার তলব করা হলে মা কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী হাসপাতালে চিকিৎসাধীন থাকায় কয়েকদিনের ছাড় দেওয়ার আবেদন জানান রাহুল। সেই কারণে শুক্রবারের পরিবর্তে সোমবার তাঁকে ফের ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। রাহুলের জিজ্ঞাসাবাদ করার প্রতিবাদে দিল্লি (Delhi)-সহ দেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেসের নেতা-কর্মীরা।

আরও পড়ুন- রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মু, ঘোষণা নাড্ডার

 

 

 

Previous articleEastBengal: লাল-হলুদে চুক্তিপত্রের খসড়া পাঠাল ইমামি গ্রুপ