প্রতারণার ফাঁদে টালিগঞ্জের জনপ্রিয় অভিনেতা, এক ক্লিকে গায়েব ২.৫ লক্ষ 

লালবাজার সূত্রে খবর, গত ১৩ জুন শান্তিলাল মুখোপাধ্যায়ের মোবাইলে একটি মেসেজ আসে । বিদ্যুত কোম্পানির নাম করে ফোন করা হয় তার খানিক পরেই। তাঁকে বলা হয় লিংকে ক্লিক করে বিদ্যুতের বিল স্বরূপ ১১ টাকা জমা দিতে।

দিন দিন মাথাচাড়া দিয়ে উঠছে সাইবার ক্রাইম (Cyber crime)। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রেটি, বাদ যাচ্ছেন না কেউই। এবার সেই সাইবার দস্যুদের খপ্পরে পড়লেন টলিউড (Tollywood) অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায়(Shantilal Mukherjee)। এক ক্লিকেই ব্যাংক অ্যাকাউন্ট থেকে গায়েব প্রায় আড়াই লক্ষ টাকা।

সাইবার প্রতারণার বিষয় জনসাধারণকে বারবার সচেতন করছে পুলিশ ও প্রশাসন। নিত্য নতুন ফন্দি এঁটে সাইবার ক্রাইম ঘটিয়ে চলেছেন প্রতারকরা। এবার সাইবার প্রতারণার শিকার হলেন অভিনেতা শান্তিলাল মুখোপাধ্যায় (Shantilal Mukherjee) । জানা যায়,বিদ্যুতের বিলের নাম করে তাঁর ফোনে একটি লিংক আসে । ব্যস্ততার মাঝে সবটা যাচাই করার আগেই তিনি সেই লিংকে ক্লিক করেন। আর তার পরই তাঁর ব্যাংক অ্যাকাউন্ট থেকে নিমেষে গায়েব প্রায় ২.৫ লক্ষ টাকা। বিষয়টি বুঝতে পেরেই অভিনেতা তড়িঘড়ি স্থানীয় সরশুনা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। যেহেতু অপরাধ সাইবার সংক্রান্ত তাই তদন্তভার চলে যায় কলকাতা পুলিশের (Kolkata Police) সাইবার ক্রাইম থানার হাতে । লালবাজার সূত্রে খবর, গত ১৩ জুন শান্তিলাল মুখোপাধ্যায়ের মোবাইলে একটি মেসেজ আসে । বিদ্যুত কোম্পানির নাম করে ফোন করা হয় তার খানিক পরেই। তাঁকে বলা হয় লিংকে ক্লিক করে বিদ্যুতের বিল স্বরূপ ১১ টাকা জমা দিতে। তিনি ক্লিক করা মাত্রই কয়েক ধাপে ব্যাংক অ্যাকাউন্ট থেকে ডেবিট হয়ে যায় ২.৫ লক্ষ টাকা। এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখছে সাইবার ক্রাইম থানার পুলিশ।



Previous articleমহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ  নিলেন শিন্ডে, উপমুখ্যমন্ত্রীর চেয়ারে ফড়ণবীশ
Next articleRabindra Bharati : আচার্য-রাজ্যপালের নির্দেশ পাইনি, স্পষ্ট জানালেন ব্রাত্য বসু