উন্মোচিত হল “দিনপঞ্জিকায় চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির”

চন্দননগর কানাইলাল বিদ্যামন্দিরের (Chandannagar Kanailal Vidyamandir) ১৬০তম বর্ষ ও ১৯৯৮ সালের মাধ্যমিক ব্যাচের রজত জয়ন্তী বর্ষ উপলক্ষে তাদের সংগঠন KLVM 1998 MP BATCH-এর উদ্যোগে রচিত বিদ্যালয়ের “দিনপঞ্জিকায় চন্দননগর কানাইলাল বিদ্যামন্দির (১৮৬২-২০২২)” এবং “সময় যানের ইতিহাস” নামক পত্রিকার প্রচ্ছদ উন্মোচিত হল ২০ জুন। বইটির সম্পাদনা করেছেন অনির্বাণ সাহা এবং সুদীপ্ত পাত্র। উক্ত অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে চলতি বছরের উচ্চমাধ্যমিক পাশ করা ছাত্রদের বিদায় সম্বর্ধনা দেওয়া হয়।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের স্বাধীনতা সংগ্রামী, চন্দননগর কানাইলাল বিদ্যামন্দিরের (Chandannagar Kanailal Vidyamandir) প্রাক্তন ছাত্র শহিদ কানাইলাল দত্তের নাতনি শর্বরী বোস। ছিলেন চন্দননগর কর্পোরেশনের মহানাগরিক রাম চক্রবর্তী এবং মেয়র পরিষদ (শিক্ষা) শুভেন্দু মুখোপাধ্যায়।

কানাইলাল বিদ্যামন্দিরের ১৬০তম বর্ষ উপলক্ষ্যে এবং ১৯৯৮ সালের মাধ্যমিক পাস করা ছাত্রদের সংগঠন KLVM 1998MP BATCH তাদের ২৫তম বর্ষ পালনের দ্বিতীয় পদক্ষেপ হিসেবে SHYAM STEEL (A CSR INITIATIVE) ও VISION RX LAB-এর সহযোগিতায় বিনামূল্যে চক্ষু পরীক্ষা এবং বিনামূল্যে চশমা প্রদান শিবির আয়োজন করে ২২ জুন।

আরও পড়ুন: সোমবার বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দেবেন শিন্ডে

ওই অনুষ্ঠানে সর্বসাকুল্যে ৩৩১ জনকে সেবা প্রদান করা হয়। শুধু তাই নয় প্রয়োজনে রোগীদের বিনামূল্যে চশমা প্রদান করার প্রতিশ্রুতিও দেওয়া হয়। পরবর্তী সময়ে সেই চশমাগুলি সেই সকল নির্দিষ্ট ব্যক্তিদের হাতে তুলে দেওয়া হবে। শুধু চশমা প্রদানই নয়, যে সকল ব্যক্তিদের চোখের ছানির অপারেশন করা প্রয়োজন, তাদের সেই ব্যবস্থাও করে দেওয়া হয়।

অন্যদিকে শহীদ জীবন ঘোষাল তথা মাখনলালের ১১০তম শুভ জন্মদিন উপলক্ষ্যে এবং ১৯৯৮ সালের মাধ্যমিক পাস করা ছাত্রদের সংগঠন KLVM 1998MP BATCH তাদের ২৫তম বর্ষ পালনের তৃতীয় পদক্ষেপ তথা সমাজ কল্যাণমূলক কাজের দ্বিতীয় পদক্ষেপ হিসেবে ২৬ জুন চন্দননগরে্য শতাব্দী প্রাচীন প্রবর্তক সংঘের সহযোগী প্রতিষ্ঠান “গোস্বামীঘাট প্রবর্তক আপনালয় children’s হোমের” ৪০টি অনাথ শিশুর হাতে কিছু শিক্ষা সামগ্রী, টিফিন এবং অন্যান্য কিছু প্রয়োজনীয় দ্রব্যাদি তুলে দেওয়া হয়‌।

 

 

Previous articleমণিপুরের ধসের জেরে রাজ্যের ৪ বাসিন্দা সহ মৃতের সংখ্যা বেড়ে ১৬,চলছে উদ্ধারকাজ
Next articleএকনজরে দেখে নিন আজকের পেট্রোল-ডিজেলের দাম