অশোক ঘোষের জন্মবার্ষিকীতে ফরওয়ার্ড ব্লকে ফাটল আরও দৃঢ়, নরেন-ভিক্টর কাজিয়া তুঙ্গে

এবার ফরওয়ার্ড ব্লকের প্রবাদ-প্রতীম নেতা প্রয়াত অশোক ঘোষের জন্মবার্ষিকীতে দলীয় অন্তর্কলহ তুঙ্গে। কারা প্রকৃত পক্ষে ফরওয়ার্ড নেতা, তা নিয়ে দলের দুই গোষ্ঠীর মধ্যে বচসা তুঙ্গে। দ্বন্দ্ব ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় এবং বিদ্রোহী নেতা তথা প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজ ওরফে ভিক্টরের মধ্যে।


আরও পড়ুন:ভূমিকম্পে কেঁপে উঠলো গোটা উত্তরবঙ্গ
আজ, শনিবার প্রয়াত অশোক ঘোষের জন্মদিন। সেন্ট্রাল এভিনিউর রাজ্য দফতরে একটি অনুষ্ঠানের আয়োজন করেছেন রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়। সমস্ত বামপন্থী দলগুলোকে সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। অন্যদিকে, অশোকবাবুর জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানাতে মিছিলের ডাক দিয়েছেন প্রাক্তন বিধায়ক আলি ইমরান রামজ। রাজনৈতিক মহল বলছে, আড়াআড়ি বিভাজিত ফরওয়ার্ড ব্লকের দুই গোষ্ঠী একে অপরের বিরুদ্ধে শক্তি প্রদর্শনের খেলায় নেমেছে অশোক ঘোষের জন্মদিনকে সামনে রেখে।


গোষ্ঠীদ্বন্দ্বের মূল সূত্রপাত দলীয় পতাকার নকশা পরিবর্তনকে কেন্দ্র করে। যা নিয়ে রাজ্যে ক্ষমতাসীন গোষ্ঠীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিল বিদ্রোহী শিবির। ১৯৪৮ সাল থেকে ফরোয়ার্ড ব্লকের দলীয় পতাকায় বাঘের সঙ্গে কাস্তে-হাতুড়ি রয়েছে। আলি ইমরান রামজদের অভিযোগ, ফরওয়ার্ড ব্লকের বর্তমান রাজ্য নেতারা হঠাৎ পতাকা পরিবর্তন করতে চাইছেন। ১৯৪৮ সাল থেকে এই পতাকা নিয়েই লড়াই চলছে। তাহলে অশোক ঘোষ, চিত্ত বসুরা কি ভুল করেছিলেন? প্রশ্ন বিক্ষুব্ধ গোষ্ঠীর নেতাদের। তাঁদের আরও অভিযোগ, রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় দলকে বিক্রি করে দিতে চাইছেন।

 


এদিকে, পাল্টা নরেন চট্টোপাধ্যায় বলেন, “এরা অন্য দলে যাওয়ারর জন্য পা বাড়িয়ে রয়েছে। পতাকা পরিবর্তনের সিদ্ধান্ত কাউন্সিলের। ভিক্টররা কারও সঙ্গে (সম্ভবত সিপিএম বোঝাতে চেয়েছেন) আপস করতে চাইছে। কিন্তু কোনও লাভ নেই। মানুষ সব বুঝতে পারছে।”

Previous article৮ দিনে বিল ৭০ লক্ষ, সিন্ধেদের গুয়াহাটি যাপনের খরচ মেটালো কে?
Next articleভাটপাড়ায় শুটআউট! নিহত ইমারতি ব্যবসায়ী