Ravindra Jadeja: আইপিএল অতীত, দেশের হয়ে ভালো পারফরম্যান্স করাই লক্ষ‍্য জাড্ডুর

ঠিক তার একমাস আগেই আইপিএলে বিতর্কের কেন্দ্র ছিলেন তিনি। আইপিএলে ছন্দে না থাকা, তাঁর নেতৃত্ব নিয়ে সমালোচনা, দলের ব্যর্থতা, চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে ইস্তফা এবং শেষে চোটের জন্য প্রতিযোগিতা থেকেই ছিটকে যাওয়া। সব কিছু নিয়ে শিরোনামে নামে ছিলেন জাদেজা।

শনিবার এজবাস্টনে ইংল‍্যান্ডের (England) বিরুদ্ধে প্রথম ইনিংসে ভারতের ( India) হয়ে দুরন্ত ইনিংস খেলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। ১০৪ রান করেন তিনি। জাড্ডুর ইনিংসে ভর করেই একটা লড়াইয়ের জায়গায় পৌঁছায় টিম ইন্ডিয়া। শনিবার যখন ব‍্যাট হাতে দুরন্ত ইনিংস খেললেন, ঠিক তার একমাস আগেই আইপিএলে বিতর্কের কেন্দ্র ছিলেন তিনি। আইপিএলে ছন্দে না থাকা, তাঁর নেতৃত্ব নিয়ে সমালোচনা, দলের ব্যর্থতা, চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে ইস্তফা এবং শেষে চোটের জন্য প্রতিযোগিতা থেকেই ছিটকে যাওয়া। সব কিছু নিয়ে শিরোনামে নামে ছিলেন জাদেজা। শনিবার যেন ছিল সেইসব বিতর্ক সমলোচনার জবাব দেওয়ার পালা। আর এজবাস্টনে সেটাই যেন করলেন স‍্যার জাদেজা। যদিও জাদেজা এসব মানতে নারাজ। বরং দেশের হয়ে লড়াকু ইনিংস খেলতে পেরে উচ্ছসিত তিনি।

সাংবাদিক সম্মেলনে এই নিয়ে জাদেজা বলেন,” যা হয়ে গিয়েছে, তা হয়ে গিয়েছে। আইপিএল আমার আর মাথায় নেই। যখন ভারতীয় দলের হয়ে খেলি, তখন আমার ভাবনায় শুধু ভারতীয় দলই থাকে। সব সময়ই আমার কাছে বিষয়টা একই রকম। দেশের হয়ে ভাল পারফরম্যান্স করার থেকে তৃপ্তির আর কিছু নেই।”

এরপাশাপাশি তিনি আরও বলেন,” দেশের বাইরে, বিশেষ করে ইংল্যান্ডের মাটিতে এমন খেলতে পারলে অবশ্যই ভাল লাগে। শতরান একজন ক্রিকেটারের কাছে সব সময় বড় ব্যাপার। এই ইনিংস আমাকে আরও আত্মবিশ্বাসী করে তুলবে। বল ভাল সুইং করছিল। আবহাওয়াও ঠিক ছিল বোলারদের পক্ষে। তাই এই শতরানের অনুভূতি একদমই অন্য রকম।”

শনিবার টেস্টের দ্বিতীয় দিনের যশপ্রীত বুমরাহের দাপটে দিনের শেষে ইংল‍্যান্ডের রান সংখ্যা দাঁড়ায় ৫ উইকেট হারিয়ে ৮৪। ৩৩২ রানে এগিয়ে ভারতীয় দল।

আরও পড়ুন:Jaspreet Bumrah: রেকর্ড ভাঙার জন‍্য বুমরাহকে টুইটারে অভিনন্দন লালার

 

 

Previous articleসুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ মৌখিক, রায় নয়: ভর্ৎসনার পরও নূপুরের পাশে আইনমন্ত্রী
Next articleশাসক দলের সব সিদ্ধান্তে সিলমোহর নয়, আমরা শুধু সংবিধানের কাছে দায়বদ্ধ: প্রধান বিচারপতি