সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ মৌখিক, রায় নয়: ভর্ৎসনার পরও নূপুরের পাশে আইনমন্ত্রী

সুপ্রিমকোর্টের(supreme court) তীব্র ভর্ৎসনার পরও বিতর্কিত নেত্রী নূপুর শর্মার পাশেই দাঁড়াল গেরুয়া শিবির। আদালতের পর্যবেক্ষণকে বিন্দুমাত্র গুরুত্ব না দিয়ে কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরেণ রিজিজু(Kiran Rijiju) জানালেন, নূপুর শর্মাকে(Nupur Sharma) নিয়ে আদালত যা বলেছে তা পর্যবেক্ষণ, লিখিত রায় নয়। খোদ আইনমন্ত্রী এহেন মন্তব্যের পর স্বাভাবিকভাবেই বিতর্ক শুরু হয়েছে।

কেন্দ্রীয় সরকার যে শুরু থেকে নূপুরের পাশেই দাঁড়িয়ে রয়েছে তা আকারে ইঙ্গিতে বেশ স্পষ্ট। আর সেই পথেই এদিন কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরেণ রিজিজু সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ সম্পর্কে জানান, “একজন আইনমন্ত্রী হিসাবে আমার বিচারাধীন বিষয় নিয়ে কথা বলা ঠিক নয়। তাছাড়া এটা তো মৌখিক পর্যবেক্ষণ। এটা কোনও লিখিত রায় নয়। সঠিক সময়ে সঠিক প্ল্যাটফর্মে এটা নিয়ে কথা বলব। আমার যদি এই পর্যবেক্ষণে সমস্যা থাকে বা যেভাবে এটা বলা হয়েছে সেটা নিয়ে প্রবল আপত্তি থাকে তাহলেও এটা নিয়ে কিছু বলব না।”

প্রসঙ্গত, বিতর্কিত মন্তব্যের জন্য সম্প্রতি বহিষ্কৃত বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে তীব্র ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট। আদালতের তরফে জানানো হয়, “নূপুর শর্মার মন্তব্য দায়িত্বজ্ঞানহীন, অবিবেচকের মতো। রাজনৈতিক দলের মুখপাত্র হলেই যা মুখে এল, তা বলে দেওয়া যায় না।” শুধু তাই নয়, আদালত আরও জানায়, তাঁর মন্তব্যের জন্যই দেশে হিংসাত্মক পরিবেশ সৃষ্টি হয়েছে, দেশে আগুন জ্বলছে। এমনকী উদয়পুরের নৃশংস ঘটনার নেপথ্যেও দায়ী নূপুর শর্মার উসকানিমূলক মন্তব্য। এর জন্য ক্ষমা চাইতেও দেরি করেছেন তিনি। তাঁর উচিত প্রকাশ্যে সকলের কাছে ক্ষমা চাওয়া। এদিকে আদালতের পর্যবেক্ষণের পর বিজেপি সরকারকে তুলোধোনা করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূলের (TMC) তরফে টুইট করে বলা হয়েছে, এতকিছুর পরও নূপুর শর্মাকে যেভাবে অমিত শাহ (Amit Shah) এবং দিল্লি পুলিশ আড়াল করছে সেটা লজ্জার।


Previous articleচায়ের দাম ২০ টাকা আর সার্ভিস চার্জ ৫০! দিনের পর দিন রেলের ডাকাতির পর্দাফাঁস করলেন যাত্রী
Next articleRavindra Jadeja: আইপিএল অতীত, দেশের হয়ে ভালো পারফরম্যান্স করাই লক্ষ‍্য জাড্ডুর