India Team: সিরিজ জয় হল না ভারতের, এজবাস্টন টেস্টে ৭ উইকেটে জিতল ইংল‍্যান্ড

ভারত-ইংল‍্যান্ড পঞ্চম টেস্টে এজবাস্টনে প্রথম তিনদিনে একতরফা দাপট দেখায় ভারত। তবে চতুর্থ দিনে টিম ইন্ডিয়াকে একেবারে ব্যাকফুটে ঠেলে দেয় বেন স্টোকসের দল।

সিরিজ জয় হল না ভারতের ( India)। এজবাস্টন টেস্টে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে ৭ উইকেটে জিতল ইংল্যান্ড (England)। সিরিজের ফলাফল ২-২।

ভারত-ইংল‍্যান্ড পঞ্চম টেস্টে এজবাস্টনে প্রথম তিনদিনে একতরফা দাপট দেখায় ভারত। তবে চতুর্থ দিনে টিম ইন্ডিয়াকে একেবারে ব্যাকফুটে ঠেলে দেয় বেন স্টোকসের দল। পরিস্থিতি যেখানে দাঁড়িয়েছিল, সেখান থেকে শেষ দিনে ইংল্যন্ডের ম্যাচ জয় ছিল শুধুই সময়ের অপেক্ষা। আর মঙ্গলবার হল সেরকমই। এজবাস্টনের দাপুটে জয় ইংল‍্যান্ডের। ৫ ম্যাচের টেস্ট সিরিজে সমতা ফেরাল ইংরেজরা। যশপ্রীত বুমরাহর দলকে ৭ উইকটে হারাল ইংল‍্যান্ড।

চতুর্থ দিনে যেখানে খেলা শেষ করেছিল ইংল‍্যান্ডের দুই ব‍্যাটার জো রুট এবং জনি বেয়ারস্টো। পঞ্চম দিন সকালে ঠিক সেখান থেকেই শুরু করেন দুই অপরাজিত ব্যাটার। এক দিনের মেজাজে ব্যাট করে মধ্যহ্নভোজের বিরতির আগেই প্রয়োজনীয় ১১৯ রান তুলে নিলেন তাঁরা। ১৪২ রানে অপরাজিত থাকেন রুট। আর ১১৪ রানে অপরাজিত বেয়ারস্টো। অতিরিক্ত রক্ষণাত্মক হতে গিয়েই সিরিজ জেতা হল না ভারতের। শেষ দিনে একটা উইকেটও তুলতে পারল না ভারতীয় দল। ভারতের হয়ে দুই উইকেট যশপ্রীত বুমরাহ।

আরও পড়ুন:উইম্বলডনের মিক্সড ডাবলসের সেমিফাইনালে সানিয়া

 

 

Previous articleমুম্বইয়ে অতি ভারী বৃষ্টি, জারি কমলা সতর্কতা: পরিস্থিতি মোকাবিলায় তৎপরতার নির্দেশ শিন্ডের
Next articleরূপা-কুণাল সাক্ষাৎ ঘিরে জোর জল্পনা! কবে ফুল বদল করছেন “দ্রৌপদী”?