Corona: অস্বস্তি বাড়িয়ে দাপট দেখাচ্ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট

দেশে ফের লাফিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৫ হাজার ২৮।  বাংলা নিয়ে বাড়ছে উদ্বেগ, অ্যাক্টিভ কেস ৪.২৩ শতাংশ বাড়ল।

সংক্রমণ ও অ্যাকটিভ কেস বৃদ্ধির পাশাপাশি আবার বাড়ল করোনায় (Corona) মৃতের সংখ্যাও। যা নতুন করে উদ্বেগ তৈরি করছে। পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে দেশের করোনা-গ্রাফ (Corona)। বাড়ছে দৈনিক সংক্রমণ। একদিনে দেশের সংক্রমণ ২০ হাজারের ঘরে। বাড়ল মৃত্যুর সংখ্যাও।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য ও পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৪০ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ৮১৫।  গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৩ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৩৮। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৩৮৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৬ লক্ষ ৪ হাজার ৩৯৪।  পাশাপাশি, দেশে ফের লাফিয়ে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ২৫ হাজার ২৮।  বাংলা নিয়ে বাড়ছে উদ্বেগ, অ্যাক্টিভ কেস ৪.২৩ শতাংশ বাড়ল। আপাতত বেশ উদ্বেগজনক ছবি দেশের পাঁচটি রাজ্যে। সংক্রমণের নিরিখে দেশের মধ্যে শীর্ষে কেরল। সেখানে একদিনে আক্রান্ত ৩৩১০জন। এরপরই রয়েছে বাংলা। গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে আক্রান্ত ২৯৫০ জন। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে মহারাষ্ট্র (২৯৪৪), তামিলনাড়ু (২৭২২) এবং কর্ণাটক (১০৩৭)।


Previous articleSealdah: আগামী সপ্তাহের গোড়াতে গড়াবে শিয়ালদহ মেট্রোর চাকা! 
Next articleকরোনা আক্রান্ত অমর্ত্য সেন, আপাতত শান্তিনিকেতনের বাড়িতেই চিকিৎসাধীন