Elena Rybakina: রাশিয়া সরকার পাশে দাঁড়ায়নি, উইম্বলডন ট্রফি জয় করে জবাব রিবাকিনার

ট্রফি জয়ের পর সাংবাদিক সম্মেলনে এসে কেঁদে ফেললেন রিবাকিনা।

শনিবারই উইম্বলডন (Wimbledon) চ‍্যাম্পিয়ন হয়েছেন এলেনা রিবাকিনা (Elena Rybakina)। কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জেতেন তিনি। উইম্বলডনে মহিলাদের ফাইনালে রিবাকিনা হারান টিউনিশিয়ার ওন্স জাবেউরকে। এরপরই শিরোনামে চলে আসেন তিনি। ট্রফি জয়ের পর সাংবাদিক সম্মেলনে এসে কেঁদে ফেললেন রিবাকিনা।

রিবাকিনার জন্ম রাশিয়ায়। কিন্ত খেলোয়াড়ি দিক থেকে রাশিয়া সরকারের তরফ থেকে কোন রকম সাহায্য না পাওয়ায় মাত্র চার বছর আগেই দেশ বদল করেন ২০২২ উইম্বলডন খেতাব জয়ী টেনিস সুন্দরী। রাশিয়া ছেড়ে কাজাখস্তানে হয়ে খেলতে শুরু করেন রিবাকিনা। সেই সময় রাশিয়া সরকার রিবাকিনার পাশে না দাঁড়িয়ে যে ভুল করেছে, শনিবার ট্রফি হাতে সেই উত্তরটাই দিলেন টেনিস সুন্দরী। তাই তো সাংবাদিক সম্মেলনে রাশিয়ার কথা উঠতেই কেঁদে ফেললেন রিবাকিনা। চোখের জলে তিনি বলেন,” আমি জানি না এর পর কী হবে। কাজাখস্তান আমাকে সব রকম সাহায্য করেছে। অল্প সময়ে আপন করে নিয়েছে। অলিম্পিক্সেও ওদের হয়ে খেলেছি। কাজাখস্তানই এখন আমার দেশ।”

১৯৯৯-এর ১৭ জুন রাশিয়ার মস্কোতে জন্ম রিবাকিনার। দিদির সঙ্গে খুব ছোটবেলাতেই খেলাধুলো করতে শুরু করেন। সিনিয়র পর্যায়ে র‌্যাঙ্কিংয়ে প্রথম দুশোয় ঢুকে পড়ার পরেও রাশিয়া সরকারের থেকে কোনও সাহায্য পাচ্ছিলেন না তিনি। রাশিয়া তাঁকে খালি হাতে ফিরিয়ে দেয়।দেশ বদল করেন রিবাকিনা। আর সেই সিদ্ধান্ত যে কতটা ঠিক নিয়েছিল, শনিবার উইম্বলডন ট্রফি হাতে তুলে বুঝিয়ে দিয়েছেন রিবাকিনা।

আরও পড়ুন:India-Pakistan Match: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম‍্যাচ ঘিরে উন্মাদনা তুঙ্গে, একমাস আগেই বিক্রি হাইভোল্টেজ ম‍্যাচের টিকিট

 

Previous articleমূল্যবৃদ্ধির বিরুদ্ধে অসমে শিব সেজে পথনাটিকা করে.অসমে গ্রেফতার ২
Next articleআগামিকাল ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, মঙ্গলে থাকবেন GTA-র শপথ গ্রহণে