Corona: ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, দৈনিক সংক্রমণ ছাড়াল ২০ হাজারের গণ্ডি

সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা। এই মুহূর্তে দেশে করোনার পজিটিভিটি রেট ৫.১০ শতাংশ। দেশে ইতিমধ্যেই ১৯৯ কোটি ২৭ লক্ষ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। 

লাফিয়ে বাড়ছে করোনা (Corona) সংক্রমণ। এক নাগাড়ে পেরিয়ে গেল ২০ হাজারের গণ্ডি। যত দিন যাচ্ছে তত যেন ভারতে  থাবা বসাচ্ছে করোনা সংক্রমণ (Corona virus)। দেশে আবার ঊর্ধ্বগামী দৈনিক সংক্রমণ – এর গ্রাফ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান(Central Health Ministry) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৯ জন। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৫ হাজার ৫৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩৬ লক্ষ ৮৯ হাজার ৯৮৯। সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৬ হাজার ৭৬ জন। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৬ হাজার ৯০৬। এবার একলাফে তা অনেকটাই বেড়ে গেল। ইতিমধ্যেই ১৮ বছরের বেশি বয়সী যাঁরা তাঁদের জন্য আগামী ৭৫ দিন বিনামূল্যে বুস্টার ডোজের কথা ঘোষণা করেছে কেন্দ্র। সরকারি টিকা প্রদান কেন্দ্র থেকেই এই ডোজ মিলবে। বুধবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা করেছেন, ১৫ জুলাই থেকে দেশে শুরু হবে বিনামূল্যে করোনার বুস্টার ডোজ দেওয়া।বিশেষজ্ঞরা বলছেন, করোনার সঙ্গে লড়াই করতে হলে বুস্টারে অনীহা দেখালে চলবে না।সবচেয়ে বেশি সংক্রমিত রাজ্যগুলির মধ্যে রয়েছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র এবং বাংলা। এই মুহূর্তে দেশে করোনার পজিটিভিটি রেট ৫.১০ শতাংশ। দেশে ইতিমধ্যেই ১৯৯ কোটি ২৭ লক্ষ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।


Previous articleদুর্নীতিগ্রস্ত, অযোগ্য, ভণ্ডামি ‘অসংসদীয়’: ‘সব শব্দ ব্যবহার করব’, স্পষ্ট বার্তা ডেরেকের
Next articleমোবাইলে বন্দি পাহাড়ের নৈসর্গিক দৃশ্য, রাস্তার দোকানে মোমো তৈরি: দার্জিলিঙে নানা মুডে মুখ্যমন্ত্রী