Jagdeep Dhankar: দার্জিলিং থেকে দিল্লি, গোপনে শাহ-এর সঙ্গে বৈঠক রাজ্যপালের

সাম্প্রতিককালেও রাজ্য- রাজ্যপালের সম্পর্কের খুব একটা উন্নতি হতে দেখা যায়নি। তার মাঝে এহেন গোপন বৈঠকের উদ্দেশ্য কী তাই নিয়ে জল্পনা রাজনৈতিক মহলে।

তিনি ছিলেন দার্জিলিং (Darjeeling) শহরে। সেখান থেকে কাউকে কিছু না জানিয়ে সটান রাজধানী (Delhi) পৌঁছলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে কী কথা হলো তাঁদের মধ্যে? মুখে কুলুপ কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যপাল দুজনেরই।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar), দায়িত্ব আবার পর থেকেই রাজ্যের সঙ্গে সংঘাতের পথেই হেঁটেছেন প্রতিমুহূর্তে। যেকোনো বিষয়ে মন্তব্য করতে গিয়ে বারবার খোঁচা দিয়েছেন রাজ্যের শাসক দলকে। সাম্প্রতিককালেও রাজ্য- রাজ্যপালের সম্পর্কের খুব একটা উন্নতি হতে দেখা যায়নি। তার মাঝে এহেন গোপন বৈঠকের উদ্দেশ্য কী তাই নিয়ে জল্পনা রাজনৈতিক মহলে। প্রসঙ্গত বৃহস্পতিবার জিটিএ- এর (GTA) সদস্যদের শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল। তার আগে তিনি চা- পানের আমন্ত্রণ জানান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সেই নিমন্ত্রণ রক্ষাও করেছিলেন। এরপর গতকাল রাজ্যপাল (Governor) অডিট নিয়ে রাজ্যকে খোঁচা দেন। ঠিক তার পরদিনই অর্থাৎ শুক্রবার প্রায় গোপনে দিল্লি পৌঁছন রাজ্যপাল এবং সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ বিষয়ে দুজনের কেউই মুখ না খুললেও প্রশ্ন উঠছে, আবারও কি রাজ্যের নালিশ করলেন রাজ্যপাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে, নাকি অন্য কোনও পরিকল্পনা? জোর চর্চা রাজনৈতিক মহলে।


Previous articleDalai Lama : লাদাখ সমস্যা সমাধানে আলোচনার বার্তা দিলেন দলাই লামা
Next articleবঙ্গভঙ্গের ব্লু-প্রিন্ট তৈরি করছে RSS, “উত্তরবঙ্গ”-কে কেন্দ্র শাসিত করার চক্রান্ত বিজেপির