দমকল বিভাগে নিয়োগ দুর্নীতি মামলা: PSCকে জরিমানা হাইকোর্টের

রাজ্যে দমকল নিয়োগে(Fire Brigade) দুর্নীতি মামলায় সোমবার পাবলিক সার্ভিস কমিশনকে(PSC) জরিমানা করল হাইকোর্ট(High Court)। সময়ে হলফনামা জমা না দেওয়ায় কমিশনকে ১০হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ।

দ্বিতীয়বার সময় দেওয়ার পরও আদালতে হলফনামা জমা দেয়নি পাবলিক সার্ভিস কমিশন। বরং হলফনামা জমা দিতে আরও দু’সপ্তাহ সময় চাওয়া হয়। এই ঘটনাতেই ক্ষুব্ধ আদালত ১০ হাজার টাকা জরিমানা করে পিএসসিকে। চলতি সপ্তাহেই এই টাকা রাজ্য লিগাল সার্ভিস অথরিটিকে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের আইনি সহায়তা কেন্দ্রে। পাশাপাশি নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়িয়ে দিয়েছেন বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। ৩ সপ্তাহ পর ফের এই মামলার শুনানি।

উল্লেখ্য, ২০১৮ সালে রাজ্যের দমকল বিভাগের ফায়ার অপারেটরের ১৫০০ শূন্যপদে নিয়োগে ওঠে দুর্নীতির অভিযোগ। মামলাকারীদের দাবি, সংরক্ষণ, খেলোয়াড়দের জন্য বিশেষ সংরক্ষণ, প্রশিক্ষণ সংক্রান্ত বিশেষ শংসাপত্রকে মান্যতা না দিয়েই মেধাতালিকা প্রকাশ করেছে পিএসসি। এই মর্মে ফলাফল ঘোষণার পরই SAT-এ মামলা দায়ের করেন চাকরিপ্রার্থীরা। কিন্তু মামলা খারিজ করে দেয় SAT। তাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন প্রার্থীরা।


Previous articleমুখ্যমন্ত্রীর বিমান বিভ্রাটের কারণ জানাতে কেন্দ্রকে দুমাস সময় হাইকোর্টের
Next articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ৭৬০ পয়েন্ট বাড়ল সেনসেক্স