তৃতীয় রাউন্ডেও বাজিমাত ঋষির! আরও কাছে প্রধানমন্ত্রীর গদি

বরিস যাই বলুক না কেন, কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচনে ফের জয় ঋষি সুনকের৷ বৃহস্পতিবারের পর সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার প্রতিযোগীতায় আরও এক প্রতিযোগীকে হারিয়ে জিতে গেলেন ঋষিই। আর এইভাবেই তৃতীয় রাউন্ডের শেষে বরিস জনসনের উত্তরসূরি হওয়ার দৌড়ে আরও এক পা এগিয়ে গেলেন এই ভারতীয় বংশোদ্ভূত৷ সব ঠিক থাকলে এই দৌড়ে ব্রিটেনের প্রথম কোনও ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রীর আসনে বসবেন।

আরও পড়ুন:মোদি-শাহের উপস্থিতিতে মনোনয়ন পেশ NDA উপরাষ্ট্রপতি প্রার্থী জগদীপ ধনকড়ের

কনজারভেটিভ পার্টির নেতা ছিলেন বরিস জনসন৷ তাঁর পদত্যাগের পর ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে বেশ কয়েকজন টোরি নেতার নাম আলোচনায় উঠে আসে৷  এই দৌড়ে ছিলেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক-সহ মোট আট জন৷ চার জন ব্রিটিশ বংশোদ্ভূত, দু’জন ভারতীয় বংশোদ্ভূত, এক জন নাইজেরীয় এবং এক জন কুর্দ বংশোদ্ভূত৷ তাদের মধ্যে চারজন ইতিমধ্যেই বাদও পড়েছেন।নড়াইয়ে টিকে আছেন এখনও চারজন।

সোমবার ছিল কনজারভেটিভ আইন প্রণেতাদের ভোটের পালা। এই নিয়ে মোট তিন দফা নির্বাচন হল। সোমবার ৩৫৮টি ভোটের মধ্যে সর্বোচ্চ ভোটে পড়ে অক্সফোর্ড গ্র্যাজুয়েট ঋষি সুনকের পক্ষে। ১১৫টি ভোট পান তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী পেনি মরড্যন্ট পেয়েছেন ৮২টি ভোট।। পরবর্তী ধাপে কনজারভেটিভ পার্টির ২০ হাজার সদস্যের ভোটগ্রহণের প আগামী ৫ সেপ্টেম্বর ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে।



Previous articleToday market price: আজকের বাজার দর
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস