কমনওয়েলথে খেলতে যাওয়া ভারতীয় অ্যাথলিটদের বিশেষ বার্তা মোদির

মোদি বলেন, আমনারা নিশ্চয়ই একটা কথা শুনেছেন, কই নেহি হ্যায় টক্কর মে, কিঁউ পড়ে হো চক্কর মে। ভারতকে টক্কর দেওয়ার মতন কেউ নেই। নিজেদের সেরাটা উপহার দিন।"

২৮ জুলাই থেকে ইংল্যান্ডের (England) বার্মিংহ্যামে বসতে চলেছে কমনওয়েলথ গেমসের (Commonwealth Games) আসর। তার আগে বার্মিংহ্যামের জন্য রওনা হওয়া ভারতীয়  অ্যাথলিটদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

এদিন প্রধানমন্ত্রী বলেন,” খুবই আনন্দের বিষয় যে আমি আপনাদের সঙ্গে কথা বলছি। আমি আরও খুশি হতাম যদি আপনাদের সাথে সামনা-সামনি দেখা করতে পারতাম। কিন্তু আপনারা প্রত্যেকেই অনুশীলনে ব্যস্ত এবং আমিও সংসদীয় কাজে আটকে পড়েছি। ভারতের অ্যাথলিটদের কাছে বড় সুযোগ রয়েছে নিজেদের প্রতিভা প্রদর্শন করে আগামী ১০-১৫ দিনের মধ্যে বিশ্বকে শাসন করার। আমি প্রত্যেককে শুভেচ্ছা জানাই। আপনাদের অনেকেই ভারতকে আগেও গর্বিত করেছেন। যাদের কমনওয়েলথ গেমসের অভিজ্ঞতা রয়েছে, তাদের পুনরায় নিজেদের পরীক্ষা করার সুযোগ থাকবে। আমনারা নিশ্চয়ই একটা কথা শুনেছেন, কই নেহি হ্যায় টক্কর মে, কিঁউ পড়ে হো চক্কর মে। ভারতকে টক্কর দেওয়ার মতন কেউ নেই। নিজেদের সেরাটা উপহার দিন।”

এরপাশাপাশি কমনওয়েলথে প্রথমবার অংশগ্রহণ করা অ্যাথলিটদের উদ্দেশ্যে বার্তা দেন মোদি, তিনি বলেন, “৬৫ জনেরও বেশি এই টুর্নামেন্টে প্রথমবার অংশ নিতে চলেছেন। আমি নিশ্চিত ওনারাও বড় ভূমিকা রাখবেন। আপনারা যা করেন তাতে আপনারা পারদর্শী। এবং জানেন কিভাবে খেলতে হয়। আমি এটুকুই বলব যে আপনাদের হৃদয় ও পূর্ণশক্তির সঙ্গে এবং কোনও চিন্তা ছাড়াই খেলুন।”

চলতি বছর ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন ৩২২ জনকে কমনওয়েলথ গেভসে পাঠাচ্ছে। ২১৫ জন অ্যাথলিট রয়েছেন টিমে। আধিকারিক ও সাপোর্ট স্টাফ মিলিয়ে রয়েছেন বাকি ১০৭ জন।

আরও পড়ুন:কমনওয়েলথ গেমসে ভারত-পাকিস্তান ম‍্যাচ ঘিরে উত্তেজনা তুঙ্গে, বিক্রি সব টিকিট

 

Previous articleপ্রয়োজনে গাছ তলায় স্কুল, বিপজ্জনক বাড়িতে চলবে না ক্লাস: জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায়