একুশের সমাবেশে পা মেলালেন গোপাল ভাঁড় থেকে চার্লি চ্যাপলিন

গতকাল রাত থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ধল নেমেছে ধর্মতলার মঞ্চের দিকে। আর এদিন ভোর থেকেই তিলোত্তমা "দখল"-এ চলে গিয়েছে তৃণমূল কর্মী-সমর্থকদের

সোমনাথ বিশ্বাস

এককথায় বর্ণাঢ্য, রঙিন তৃণমূলের একুশের সমাবেশ। যেখানে অংশ নিলেন গোপাল ভাঁড় থেকে শুরু করে চার্লি চ্যাপলিন। বাংলার কন্যাশ্রী, রূপশ্রীরা তো ছিলেনই, ছিলেন লক্ষ্মীর ভাণ্ডার হাতে নিয়ে স্বয়ং ”মা লক্ষ্মী”!

গতকাল রাত থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ধল নেমেছে ধর্মতলার মঞ্চের দিকে। আর এদিন ভোর থেকেই তিলোত্তমা “দখল”-এ চলে গিয়েছে তৃণমূল কর্মী-সমর্থকদের।

শিয়ালদহ স্টেশন থেকে এস এন ব্যানার্জি রোড হয়ে একাধিক বর্ণাঢ্য মিছিল গিয়েছে ধর্মতলার দিকে। যা ছিল এক কথায় সত্যি রঙিন ও বর্ণাঢ্য। তৃণমূলের একুশের মিছিলে কে ছিলেন না, গোপাল ভাঁড় থেকে শুরু করে চার্লি চ্যাপলিনের সাজে মিছিল ছিল দৃষ্টিনন্দন।

আরও পড়ুন- ধর্মতলায় বাঁধভাঙা উচ্ছ্বাস, ভিড়ের মাঝেই উদ্বাহু নৃত্য মতুয়াদের

নাদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা থেকে আসা শিয়ালদহ থেকেই লক্ষ লক্ষ মানুষ ধর্মতলার হেঁটেছেন। কল্যাণী, রানাঘাট, অশোকনগর, হাবরা, ব্যারাকপুর, বারুইপুর সোনারপুর জয়নগর থেকে একের পর এক বর্ণাঢ্য মিছিল মিশেছে ধর্মতলায়।

প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির প্রতীকী শব দেহ কাঁধে নিয়েও একটি বর্ণাঢ্য মিছিল সকলের নজর কেড়েছে। যেখানে খাটিয়া কাঁধে হাঁটলেন হিন্দু, মুসলিম, খ্রিস্টান, জৈন ধর্মের প্রতীকী পোশাক পড়া তৃণমূল কর্মীরা। সব মিলিয়ে অতীতের সমস্ত রেকর্ড ভেঙে যাওয়া নতুন একুশের সমাবেশ দেখলো তিলোত্তমা কলকাতা।

 

 

 

Previous articleআইএনএস বিক্রমাদিত্যতে অগ্নিকাণ্ড, তদন্তে নৌসেনা