ত্রিপুরায় বিজেপির গোষ্ঠী কোন্দল চরমে, চিন্তায় শীর্ষ নেতৃত্ব

আগামী বছর ত্রিপুরায় বিধানসভা ভোট। আর তার আগেই নড়বড়ে গেরুয়া শিবির। দলের অন্দরের গোষ্ঠী কোন্দল থামার নামই নেই। কোন্দল এতটাই চরমে উঠেছে যে বিজেপির অন্তর্দ্বন্দ্ব একেবারে প্রকাশ্যে এসে পড়েছে। এ বার মানিক সাহার মন্ত্রিসভার শিক্ষামন্ত্রী রতনলাল নাথের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুললেন বিলোনিয়ার বিজেপি বিধায়ক অরুণ ভৌমিক। পাশাপাশি শুক্রবার অরুণ বলেন, ‘‘শিক্ষামন্ত্রী হওয়ার মতো শিক্ষাগত যোগ্যতা রতনলালের নেই।’’

আরও পড়ুন:সাতসকালে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি সহ ১৩ জায়গায় ইডির হানা

এর আগে ত্রিপুরায় বিজেপির গোষ্ঠী কোন্দলের জেরে এক যুবককেও পিটিয়ে মেরে ফেলার ঘটনা প্রকাশ্যে আসে। বোধজংনগর থানা এলাকায় স্থানীয় বিধায়ক যদিও এ ঘটনার কথা স্বীকার করেননি। তবে পুলিশ প্রশাসনের তরফে জানান হয়  নেন।

গোষ্ঠীদ্বন্দ্বের জেরে গত এক বছরে দল ছেড়েছেন সুদীপ রায় বর্মন, আশিস সাহা, আশিস দাসের মতো বিজেপি বিধায়করা। এমনকী বিপ্লব দেবও মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়িয়েছেন। তাতেও কোনওমতেই সামাল দিতে পারছে না ত্রিপুরা বিজেপি। পরিস্থিতি আরও খারাপের দিকেই এগোচ্ছে।

প্রসঙ্গত, মোহনপুর কেন্দ্রের পাঁচ বারের কংগ্রেস বিধায়ক রতনলাল ২০১৮-র বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। বাম জমানায় রাজ্যের বিরোধী দলনেতার পদে ছিলেন।








Previous articleপ্রকাশিত হল সিবিএসই-র দ্বাদশ শ্রেণির রেজাল্ট, পাশের হার ৯২.৭১ শতাংশ