ইডির তল্লাশি: সাড়ে ৭ ঘন্টা জেরায় অসুস্থ পার্থ, বাড়িতেই চলছে চিকিৎসা

সকাল থেকে বাড়িতে ইডির(ED) তল্লাশি অভিযান ও টানা জিজ্ঞাসাবাদে অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়(Partha Chaterjee)। পরিস্থিতি এতটাই গুরুতর হয়ে ওঠে যে বাড়িতেই চিকিৎসক ডেকে পাঠান তাঁর আইনজীবী। জানা গিয়েছে, ইতিমধ্যেই পার্থর বাড়িতে গিয়েছেন এসএসকেএম হাসপাতালের(SSKM Hospital) চিকিৎসকরা।

শুক্রবার সকাল থেকে একটানা প্রায় সাড়ে ৭ ঘন্টা ধরে নাকতলায় শিল্পমন্ত্রীর বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডির আধিকারিকরা। এসএসসি মামলায় দুর্নীতির তদন্তেই পার্থর বাড়িতে ইডির হানা বলে খবর। দুর্নীতিতে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় খতিয়ে দেখতে অভিযান বলে জানা গিয়েছে। অভিযান চলাকালীন ইডি আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখে অসুস্থ হয়ে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। এরপর দ্রুত বাড়িতে চিকিৎসক এনে চিকিৎসা শুরু হয় পার্থর। দুপুরে হাইকোর্টের এক আইনজীবীকে পার্থের বাড়িতে প্রবেশ করতে দেখা যায়। তার দশ মিনিটের মধ্যেই তিনি বেরিয়ে যান। বেরোনোর সময় তিনি কিছু বলতে চাননি। তবে ইঙ্গিতে বুঝিয়ে দেন, মন্ত্রী ভাল আছেন।

পার্থর পাশাপাশি পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য, এসএসসি-র প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিন‌্হার বাড়িতেও অভিযান চালিয়েছে ইডি। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেখলিগঞ্জের বাড়ি-সহ রাজ্যের ১৩টি জায়গায় ইডি হানা দিয়েছে বলে খবর। উল্লেখ্য, অতীতে এই মামলায় সিবিআই জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন পার্থ। তবে এ বার প্রথম ইডির তদন্তের মুখে পড়লেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এদিকে এই ঘটনায় সরাসরি বিজেপিকে তোপ দেগেছেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, “ইডির তৎপরতা আগে কখনও দেখিনি। রাজনৈতিক নেতাদের হেনস্থা করা বিজেপির হাতিয়ার। বাংলায় বিজেপির কিছু নেই। বাংলার বিজেপির শক্তি ইডি। গত কাল আমরা কেন্দ্রকে আক্রমণ করেছি। লড়াই শুরু হয়েছে। তাই প্রতিহিংসার রাজনীতি করছে।”


Previous articleপ্রকাশিত হল সিবিএসই দশম শ্রেণির রেজাল্ট, বাজিমাত মেয়েদের