মন্ত্রিত্ব খোয়াতেই নবান্নে মন্ত্রীর ঘরের দরজা থেকে খোলা হল পার্থ চট্টোপাধ্যায়ের নেমপ্লেট

 তার হাতে ছিল শিল্প-বাণিজ্য, পরিষদীয়, তথ্যপ্রযুক্তি, শিল্প পুনর্গঠন এই ৪টি দফতর।সব দফতর থেকেই সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আপাতত সবকটি দফতরই এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে ছেঁটে ফেলার নির্দেশ দিতেই, নবান্ন থেকে মুছে ফেলা হল তাঁর নাম! শুক্রবার বিকালে শিল্প-বাণিজ্য মন্ত্রীর ঘরের দরজা থেকে খুলে ফেলা হল পার্থ চট্টোপাধ্যায়ের নেমপ্লেট। তার হাতে ছিল শিল্প-বাণিজ্য, পরিষদীয়, তথ্যপ্রযুক্তি, শিল্প পুনর্গঠন এই ৪টি দফতর।সব দফতর থেকেই সরিয়ে দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। আপাতত সবকটি দফতরই এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে।

প্রাক্তন শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার ঘিরে বৃহস্পতিবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘এই ঘটনা দলের জন্য অসম্মানের। আমাদের সকলের জন্য লজ্জার।’ যেভাবে দলকে লজ্জার মুখে পড়তে হয়েছে, সেই দিকটিও দল ভেবে দেখবে বলে জানান তিনি। পাশাপাশি একটি টুইটও করেন কুণাল ঘোষ। যেখানে তিনি লেখেন, ‘পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া উচিত। বহিষ্কার করা উচিত।’ এরপরই বিকালে মন্ত্রিসভার বৈঠকের পর জল্পনাকে সত্যি করে আসে অপসারণের নির্দেশ। মমতা স্পষ্ট বলেন, ‘একজনকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দিলাম। আমাদের দল খুব কঠোর দল। অনেক কষ্ট করে রাজনীতিটা করি।’

আরও পড়ুন-  পরিচালকের বিরুদ্ধে কোটি টাকার মামলা! যশ- শিলাদিত্য সম্পর্ক নিয়ে জোর গুঞ্জন

এসএসসি দুর্নীতির তদন্তে ইডির হাতে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়। মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই বিরোধীরা দাবি করছিল, মন্ত্রিত্ব থেকে সরাতে হবে পার্থ চট্টোপাধ্যায়কে। যার পরিপ্রেক্ষিতে পার্থ চট্টোপাধ্যায়কে আর ক্যাবিনেট মন্ত্রী রাখা হবে কিনা তা নিয়ে জল্পনা ছড়াতে শুরু করে। সেই জল্পনার ইতি ঘটল।

 

 

 

 

Previous articleদুর্গাপুজোকে কেন্দ্র করে শিল্পপতিদের ব্যবসার প্রচার-বিনিয়োগের নয়া প্রস্তাব মুখ্যমন্ত্রীর, হবে তথ্যচিত্রও
Next articleNabadwip: প্রাপ্য সম্মানের দাবিতে কোর্টের দ্বারস্থ পুলওয়ামা কাণ্ডে আহত জওয়ান