মেঘালয় বিজেপির রাজ্য সহ-সভাপতির আবাসন থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার

মধুচক্রের অভিযোগ উঠেছিল আগেই এবার মেঘালয়(Meghalaya) বিজেপির(BJP) রাজ্য সহ-সভাপতির আবাসনে থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক পাওয়া গেল। শুক্রবার বার্নাড মারাকের(Barnad Marak) আবাসনে বিশেষ অভিযান চালিয়ে ৩৫ টি জেলটিন স্টিক, ১০০টি ডেটোনেটর সহ বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে মেঘালয় পুলিশ। এই বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধারের ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

মঙ্গলবার সন্ধে ৭:১৫ নাগাদ বার্নাডকে গ্রেফতার করে যোগী রাজ্যের পুলিশ। উত্তরপ্রদেশের হাপুর জেলায় তিনি গা ঢাকা দিয়েছিলেন। মারাকের বিরুদ্ধে মধুচক্র চালানোর অভিযোগ ছিল। মেঘালয় পুলিশে তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করার কয়েক ঘন্টা পরেই উত্তরপ্রদেশ পুলিশ মারাককে গ্রেফতার করে। পশ্চিম গারো পাহাড় জেলার পুলিশ সুপার বিবেকানন্দ সিং জানিয়েছেন, আমরা সূত্র মারফত জানতে পারি, তিনি হাপুরের দিকে যাচ্ছেন। আমরা হাপুর পুলিশকে খবর দিই। তার ৩০ মিনিটের মধ্যেই তাঁকে আটক করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবারই মারাকের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছে মেঘালয় আদালত। গত শনিবার বিজেপি নেতার আবাসনে বিশেষ অভিযান চালায় মেঘালয় পুলিশ। ২২ জুলাই পশ্চিম গারো পাহাড় জেলার সদর দফতর, তুরার ইডেনবাড়ির আবাসন থেকে ৪০০ বোতল মদ এবং ৫০০ প্যাকেট অব্যবহৃত কনডম এবং গর্ভনিরোধক ট্যাবলেট উদ্ধার করেছে। এছাড়াও ওই আবাসন থেকে পাঁচ নাবালিকা সহ ৭৩ জনকে গ্রেফতার করেছে।

জেলা পুলিশ সুপার বিবেকানন্দ সিং রাঠোর জানিয়েছেন, বিজেপি নেতার বিরুদ্ধে এবার বেআইনি বিস্ফোরক রাখার অভিযোগে মামলা রুজু করা হবে। মারাকের বিরুদ্ধে অন্তত ২৫টি ফৌজদারি মামলা রয়েছে। জঙ্গি গোষ্ঠী ভেঙে দেওয়ার পরও অপরাধমূলক কাজকর্মের সঙ্গে যুক্ত রিম্পু। তার মধ্যে তুরা মার্কেটে তোলাবাজি, অপরাধমূলক ষড়যন্ত্র, অস্ত্র কারবার, পতিতাপল্লি চালানো, বেআইনি মদ বিক্রি, অবৈধ লটারির টিকিট বিক্রি, জবরদখল, জমি মাফিয়া সবই রয়েছে।

যদিও বিজেপির বক্তব্য, রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন মারাক। কারণ গারো পাহাড়ে তাঁর জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বিজেপির রাজ্য সভাপতি আর্নেস্ট মাওরি বলেছেন, “তাঁর ফার্মহাউসে সম্মানীয় মানুষজন, পরিবার থাকতে আসে। সেটাকে পতিতালয় বলা বরদাস্ত করা হবে না। এই রিসর্ট তিন বছর ধরে চলছে। এতদিন কোনও অভিযোগ ওঠেনি কেন!” বৃহস্পতিবার এক পুলিশ অধিকারিক জানিয়েছেন, বার্নার্ড এন মারাকের আবাসন থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক সামগ্রী এবং ট্রাডিশ্যানাল কিছু অস্ত্র খুঁজে পাওয়া গিয়েছে। এব্যাপারে পৃথক একটি মামলা দায়ের করা হবে”।


Previous articleঅর্পিতার ফ্ল্যাটের গ্যারাজে থাকা বিলাসবহুল চারটি গাড়ি উধাও!
Next articleDelhi: শেষ হল তৃণমূলসহ সাসপেন্ডেড বিরোধী সাংসদদের ৫০ ঘণ্টার ধর্না অবস্থান