হাসপাতালে ঢোকার আগে কেঁদে ভাসালেন অর্পিতা, পার্থর দাবি ‘ষড়যন্ত্রের শিকার’

আদালতের নির্দেশ মতো শুক্রবার জোকা ইএসআই হাসপাতালে শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়কে। আর সেখানেই দেখা গেল ভিন্ন ছবি। হাসপাতালে ঢোকার আগে কাঁদতে কাঁদতে রাস্তায় বসে পড়েন অর্পিতা মুখোপাধ্যায়। কোনওমতে গাড়ি থেকে নামিয়ে তাঁকে হুইল চেয়ারে বসিয়ে হাসপাতালে নিয়ে যান সিআরপিএফ কর্মীরা। ঘটনাকে কেন্দ্র করে রীতিমত উত্তেজনা ছড়ায় জোকা ইএসআই হাসপাতালের সামনে। অন্যদিকে হাসপাতালের সামনে সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন তিনি ষড়যন্ত্রের শিকার।

আদালত নির্দেশ দিয়েছিল প্রতি ৪৮ ঘণ্টায় স্বাস্থ্য পরীক্ষা করাতে হবে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। সেইমতো বুধবারের পর শুক্রবার ২ জনকে সিজিও কমপ্লেক্স থেকে নিয়ে জোকা ESI হাসপাতালে পৌঁছন ইডির আধিকারিকরা। দুজনকে নিয়ে ২টি গাড়ি বেলা সওয়া ১২টা নাগাদ পৌঁছয় সেখানে। তবে গাড়ি থেকে নামার আগে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় অর্পিতাকে। গাড়ির দরজার সামনেই মাটিতে বসে পড়েন তিনি। এরপর কোনওমতে পাঁজাকোলা করে তাঁকে হুইল চেয়ারে নিয়ে হাসপাতালে ঢোকেন আধিকারিকরা।

অন্যদিকে গতকালই পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা ও দলের সমস্ত পদ থেকে সরানো হয়েছে। এরপর আজ জোকায় গাড়ি থেকে নামার পর সংবাদমাধ্যমকে বিস্ফোরক অভিযোগ করেন পার্থ। তিনি জানান, “আমি ষড়যন্ত্রের শিকার।” মেডিক্যাল টেস্টের পর বেরোনোর সময় ফের পার্থ চট্টোপাধ্যায়ের কাছে প্রশ্ন রাখা হয়, কারা ষড়যন্ত্র করছে? উত্তরে তিনি বলেন, “যারা করছে শীঘ্রই জানতে পারবেন।” দল থেকে বরখাস্ত প্রসঙ্গে তিনি বলেন, “দল যে সিদ্ধান্ত নিয়েছে তা সময় বলবে।” স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্যকে ঘিরে রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও তৃণমূলের তরফে জানানো হয়েছে। এবিষয়ে কিছু বলার নেই। কেউ গ্রেফতার হলে তাঁর স্বাভাবিক প্রতিক্রিয়া হয় ‘নির্দোষ’ ও ‘ষড়যন্ত্রের’ শিকার। যদি তা হয় তবে সেটা প্রমাণ করার দায় ওনার নিজের। একইসঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ এপ্রসঙ্গে বলেন, “নির্দোষ হলে প্রথমেই জানাননি কেন? ৭ দিন পর ষড়যন্ত্রের কথা মনে পড়ল?” পাশাপাশি প্রশ্ন উঠছে, গ্রেফতার হওয়ার পর প্রথমে পার্থর মন্তব্য ছিল “মুখ্যমন্ত্রী ফোন ধরেননি।” এরপর তিনি জানান, “কেন মন্ত্রিত্ব ছাড়ব?” এরপর মন্ত্রিত্ব ও দল থেকে বহিস্কার হতেই “ষড়যন্ত্রের” দাবি পার্থর। স্বভাবিকভাবেই প্রশ্ন উঠছে এতদিন কেন কিছু জানাননি পার্থ?


Previous articleAtk Mohunbagan: মোহনবাগান দিবসে নিজেদের মাঠে মরশুমের প্রথম অনুশীলন বাগানের, অনুশীলনে প্রীতম, প্রণয়রা
Next articleঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন মমতার