আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় সাফল্য, গ্রামবাসীর বর্ণাঢ্য শোভাযাত্রায় আপ্লুত নেহা

২০২৩ সালে দুবাই এ অনুষ্ঠিত হতে চলেছে ওয়ার্ল্ড যোগা চ্যাম্পিয়নশিপ, সেখানে ইতিমধ্যেই অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে নেহা। সেই প্রতিযোগিতায় সাফল্য পাওয়াই লক্ষ‍্য নেহার।

সুমন করাতি, হুগলি : থাইল্যান্ডের ব্যাংককে আয়োজিত আন্তর্জাতিক যোগা প্রতিযোগিতায় সাফল্য পেয়েছে সিঙ্গুরের বেড়াবেরি গ্রামের মেয়ে নেহা বাগ। মঙ্গলবার বিকালে নিজের বাড়িতে ফিরলেন তিনি। কামারকুন্ডু স্টেশন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে গ্রামবাসীরা বাড়ি নিয়ে আসে নেহাকে। যা দেখে আপ্লুত নেহা।

এশিয়ান যোগাসন চ্যাম্পিয়নশিপে নেপাল, চীন, ভিয়েতনাম, মালয়েশিয়া সহ মোট ১০ টি দেশ অংশগ্রহণ করেছিলো। সেই প্রতিযোগিতায় ভারতের হয়ে অংশগ্রহণ করেন সিঙ্গুরের নেহা বাগ ও বর্ধমানের রামিশা দফাদার। তার মধ্যে আর্টিস্টিক যোগা ও ট্র্যাডিশনাল যোগা এই দুটি বিভাগে নেহা দুটি সোনা ও দুটি রুপোর পদক লাভ করে। নেহার পারফরম্যান্স এর খবর পেয়ে মন্ত্রী বেচারাম মান্না গ্রামের বাড়িতে এসে সংবর্ধনা দিয়ে যান। এই সাফল্যের পর পরবর্তী লক্ষ‍্যের কথা জানিয়ে দেন নেহা। ২০২৩ সালে দুবাই এ অনুষ্ঠিত হতে চলেছে ওয়ার্ল্ড যোগা চ্যাম্পিয়নশিপ, সেখানে ইতিমধ্যেই অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে নেহা। সেই প্রতিযোগিতায় সাফল্য পাওয়াই লক্ষ‍্য নেহার।

কৃষক পরিবারের মেয়ে নেহা চার মাত্র বছর বয়স থেকে যোগাসন শুরু করেন। এরপর জাতীয় স্তর থেকে বিভিন্ন প্রতিযোগিতায় পুরস্কার অর্জন করেছে নেহা। পরিবারের আর্থিক অনটনের মধ্যেও নেহা কঠোর অনুশীলন করে রাজ্যের মুখ উজ্জল করায় খুশি সকলেই। খুশি বাবা অমর বাগ ও মা বিজলি বাগ।

আরও পড়ুন:কমনওয়েলথ গেমসে বার্বাডোজের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন রেনুকা

 

Previous articleVegetarian Train: দেশের মধ্যে প্রথম নিরামিষ ট্রেন ! যাত্রাপথে মিলবে সম্পূর্ণ নিরামিষ খাবার