AIIMS-এ নিয়োগ দুর্নীতি: সিআইডির কাছে তদন্তের স্টেটাস রিপোর্ট তলব হাইকোর্টের

কল্যাণী এইমসে(Kalyani AIIMS) নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার কলকাতা হাইকোর্টে(Kokata HighCourt) দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। আর এই ঘটনায় জড়িয়ে গেল বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার নাম। বাবার প্রভাব খাটিয়ে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে নীলাদ্রি শেখরের(Niladri Sekhar) মেয়ে মৈত্রী দানার(Maitri Dana) বিরুদ্ধে। এই ঘটনায় ইতিমধ্যেই দু’বার সিআইডি জিজ্ঞাসাবাদের মুখে পড়েছেন তিনি। শুক্রবার এই মামলার শুনানিতে সিআইডির কাছে তদন্তের স্টেটাস রিপোর্ট চাইল কলকাতা হাইকোর্ট।

এই নিয়োগ দুর্নীতি নিয়ে সম্প্রতি কলকাতা হাইকোর্টে(Kolkata HighCourt) জনস্বার্থ মামলা দায়ের করেছেন সুজিত চক্রবর্তী নামে এক ব্যক্তি। শুক্রবার এই মামলার শুনানিতে বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষী ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ তদন্তকারি সিআইডির কাছে তদন্তের স্টেটাস রিপোর্ট তলব করে। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে আগামী ১৬ অগাস্টের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দিতে হবে।

প্রসঙ্গত, কল্যাণী এইমসে ডেটা এন্ট্রি অপারেটর পদ নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেন অভিযোগ করেন মুর্শিদাবাদের বাসিন্দা সরিফুল ইসলাম নামে এক যুবক। এনিয়ে গত ২০ মে কল্যাণী থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর অভিযোগ, রাজনৈতিক প্রভাব খাটিয়ে বেশ কয়েকজনকে কল্যাণী এইমসে কয়েকজনকে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। অভিযোগ ওঠে কেন্দ্রীয় মান্ত্রী ডা সুভাষ সরকার, ২ বিজেপি বিধায়ক-সহ ৮ জনের বিরুদ্ধে। ওই অভিযোগের পরই তদন্তে নামে সিআইডি। কল্যাণী এইমসে অস্থায়ী পদে চাকরি করেন নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা এবং নদিয়ার হরিণঘাটার বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষের পুত্রবধূ। এই ঘটনায় তাঁদের সিআইডি জিজ্ঞাসাবাদের পর হাইকোর্টে দায়ের হয় মামলা। সেই মাম্লাতেই এবার সিআইডির কাছে তদন্তের স্টেটাস রিপোর্ট তলব করল আদালত।

Previous articleCorona Update: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ছাড়াল ২০ হাজারের গণ্ডি
Next articleকলেজ সার্ভিস কমিশনে  দুর্নীতির অভিযোগে অবস্থান-বিক্ষোভে সামিল চাকরিপ্রার্থীরা