গরুপাচার কাণ্ডে অনুব্রতকে ফের সিবিআই তলব, দেহরক্ষীর আরও ১৪ দিনের জেল হেফাজত

গরু পাচার কাণ্ডে (Cow Smuggling) আবারও অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) তলব করলো সিবিআই (CBI)। সোমবার সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে (Nizam Palace) বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে হাজিরার নির্দেশ কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের। সম্প্রতি অনুব্রত ঘনিষ্ঠদের জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে সিবিআইয়ের হাতে। সেই তথ্যের সঙ্গেই অনুব্রতর বয়ান মিলিয়ে দেখা হবে। আর সেই কারণেই এই নিয়ে টানা ৯ বার সিবিআইয়ের মুখোমুখি হতে চলেছেন ‘কেষ্ট’। পাশাপাশি এদিনই অনুব্রত মণ্ডলের দেহরক্ষী (Security Personnel) সায়গল হোসেনের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল হাইকোর্ট। গত ৯ জুন দেহরক্ষীকে গ্রেফতার করে সিবিআই।

প্রসঙ্গত, গত বুধবার অনুব্রত ঘনিষ্ঠ বীরভূম জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল করিম খান ও তাঁর স্নেহধন্য মুখতার শেখের বাড়িতে হানা দেন সিবিআই আধিকারিকরা। বাজেয়াপ্ত করা হয় মোবাইল সহ একাধিক গুরুত্বপূর্ণ নথি। সেই তথ্য হাতে পেয়েই তৎপর হয় সিবিআই। তবে হাজিরা প্রসঙ্গে এখনও পর্যন্ত অনুব্রতর তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে অনুব্রতকে সিবিআই তলবের পরিপ্রেক্ষিতে এদিন সরব হন তৃণমূল কংগ্রেস সাংসদ শান্তনু সেন (Santanu Sen)। তিনি সাফ জানিয়েছেন, সিবিআই ও ইডির গ্রহণযোগ্যতা একেবারে তলানিতে ঠেকেছে। সাধারণ মানুষ তাদের উপর আস্থা হারিয়েছেন। তবুও আমরা চাই যত দ্রুত সম্ভব তদন্ত শেষ হোক এবং প্রকৃত সত্য সামনে আসুক। পাশাপাশি কেন্দ্রীয় সরকারকে একহাত নিয়ে তৃণমূল সাংসদ বলেন, কেন্দ্রীয় সরকার ইডি-সিবিআই দেখিয়ে বিরোধীদের কণ্ঠরোধের চেষ্টা করছে। কিন্তু এতে লাভের লাভ কিছুই হবে না।

Previous articleঝাড়খণ্ড কাণ্ডে এবার সিআইডির নজরে এক আইনজীবী, রাঁচিতে বিপুল সম্পত্তির খোঁজ
Next articleকেমন সম্পর্ক বিরাট-রোহিতের? জানালেন বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল