সময়ের আগেই বাদল অধিবেশন শেষ করার পরিকল্পনা! প্রতিবাদে সরব তৃণমূল

মূল্যবৃদ্ধি(Price Hike) সহ একাধিক ইস্যুতে বিরোধীদের চাপে কোণঠাসা কেন্দ্রের মোদি সরকার(Modi Govt)। সংসদে একের পর এক প্রশ্ন ছুঁড়ছে বিরোধীরা তবে তার কোনও সদুত্তর দিতে পারছে না সরকার। এই পরিস্থিতিতে এবার বাদল অধিবেশন কাটছাঁট করার পরিকল্পনা করছে মোদি সরকার। জানা যাচ্ছে, নির্ধারিত ১২ অগাস্টের পরিবর্তে ৮ অগাস্ট অধিবেশন শেষ করে দেওয়া হতে পারে। তবে সরকারি ভাবে এখনও এই ঘোষণা না হলেও সূত্রের খবর এমনই। বিষয়টি প্রকাশ্যে আসার পর মোদি সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সরব হল তৃণমূল(TMC)।

শুক্রবার এই ইস্যুতে মোদি সরকারকে তোপ দেগে টুইট করেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন(Derek O’Brien)। টুইটে তিনি লেখেন, “সংসদের আশেপাশে শোনা যাচ্ছে সরকার ১২ আগস্টের বদলে ৮ আগস্ট অধিবেশন শেষ করে দিতে চায়। এটা অত্যন্ত খারাপ। মোদি সরকার কেন সংসদ ভবন থেকে পালিয়ে বেড়াচ্ছে?”

উল্লেখ্য, মোদি জমানায় মূল্যবৃদ্ধি, জিএসটি রেট বৃদ্ধি, ইডি-সিবিআইয়ের ব্যাপক সক্রিয়তা সহ একাধিক ইস্যুতে সরকারের বিরুদ্ধে সরব বিরোধীরা। লাগাতার চলছে আন্দোলন। বিরোধীদের আন্দোলনের জেরে স্বাভাবিকভাবেই ব্যহত হচ্ছে সংসদের কাজ। বেশ কিছু বিল পাশ করানোর কথা থাকলেও সেগুলি নিয়ে আলোচনা করা যাচ্ছে না। বিরোধীদের একের পর এক প্রশ্নেরও কোনও সদুত্তর দিতে পারছে না শাসকদল। মনে করা হচ্ছে, সেকারণেই বাদল অধিবেশন সংক্ষিপ্ত করতে চাইছে সরকার।

Previous article“চোর ধরো জেল ভরো”, শুভেন্দুর নারদা কেলেঙ্কারির কুখ্যাত ছবিতে ছয়লাপ সাঁইথিয়া