‘প্রমাণ করুন, মমতার সঙ্গে বোঝাপড়া নেই’, দলকে অস্বস্তিতে ফেলে মোদিকেই চ্যালেঞ্জ তথাগতের

"গোপন আতাঁতের আশঙ্কায় ভুগছে কলকাতা। যার অর্থ, মোদিজির সঙ্গে মমতার গোপন বোঝাপড়া। সেই বোঝাপড়ার জন্য তৃণমূলের চোর অথবা বিজেপি কর্মীদের খুনিরা বেঁচে যাবে। দয়া করে প্রমাণ করুন, এরকম কোনও আঁতাত নেই।"

রাজ্যের বকেয়া টাকা মেটানোর দাবিতে মোদি (Narendra Modi) সাক্ষাতে পূর্ব নির্ধারিত সূচী মেনে দিল্লি (Delhi) গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে পার্থই ইস্যুকে হাতিয়ার করে এই সাক্ষাৎকে অন্যভাবে ব্যাখ্যা করতে শুরু করেছে বিরোধী দল সিপিএম ও কংগ্ৰেস। এই সেই অংকেই গল্পের গরুকে গাছে তুলে নিজের দলকেই অস্বস্তিতে ফেললেন তথাগত রায়(Tathagata Ray)। মোদি মমতার এই বৈঠকে যে কোনওরকম বোঝাপড়া নেই তা প্রমাণ করার দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়লেন তিনি।

শুক্রবার বিকেলে মোদি-মমতার বৈঠকের পর একটি টুইট করেন বিজেপি নেতা তথাগত রায়। টুইটে বাম-কংগ্রেসের গল্পের গরুকে গাছে তুলে তিনি লেখেন, “গোপন আতাঁতের আশঙ্কায় ভুগছে কলকাতা। যার অর্থ, মোদিজির সঙ্গে মমতার গোপন বোঝাপড়া। সেই বোঝাপড়ার জন্য তৃণমূলের চোর অথবা বিজেপি কর্মীদের খুনিরা বেঁচে যাবে। দয়া করে প্রমাণ করুন, এরকম কোনও আঁতাত নেই।” তবে তথাগত এই টুইটকে একেবারেই ভালো চোখে দেখছে না রাজ্য বিজেপি। বিজেপির শিবিরের দাবি, এই ধরনের মন্তব্য করে দলকে অস্বস্তিতে ফেলছেন তথাগত। বাম-কংগ্রেসের গুজবকে উস্কানি দিচ্ছেন তিনি।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার বিকেল সাড়ে চারটে নাগাদ প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকের উদ্দেশ্য ছিল কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া আদায়। প্রায় ৪০ মিনিটের এই বৈঠকে কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া ১ লক্ষ ৯৬৮ কোটি টাকার হিসেব মোদির হাতে তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি এই বকেয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনাও করেন তিনি। পূর্ব নির্ধারিত এই বৈঠককে রাজনৈতিক হাতিয়ার করে ‘বোঝাপড়া’র মিথ্যা ফানুস ওড়াতে শুরু করে বাম-কংগ্ৰেস। তাতেই হাওয়া ভোরে এবার মোদিকে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দলকে অস্বস্তিতে ফেললেন তথাগত।

Previous articleলাল-হলুদের অনুশীলনে ক্রীড়ামন্ত্রী, ক্লাব লাইসেন্সিংয়ের আবেদন ইমামি ইস্টবেঙ্গলের