জাদুঘরে গুলিকাণ্ড: ধৃত জওয়ানের ১৪ দিন পুলিশ হেফাজত

শনিবার, সন্ধে সোয়া ৬টা নাগাদ রোল কল চলছিল। সেই সময় সেন্ট্রি এস কে মূর্তির হাত থেকে অ্যাসল্ট রাইফেল ছিনিয়ে নেন অভিযুক্ত। এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সুবীর ঘোষই তাঁর প্রথম টার্গেট ছিলেন। কিন্তু সামনে চলে আসেন রঞ্জিত।

জাদুঘরের গুলিকাণ্ডে ধৃত অক্ষয়কুমার মিশ্রর (Akshay Kumar Mishra) ১৪ দিন পুলিশ (Police) হেফাজত নির্দেশ ব্যাঙ্কশাল কোর্টের। ২১ আগস্ট ফের ধৃত জওয়ানকে আদালতে তোলা হবে। শনিবার সন্ধে প্রায় সাড়ে ৬টা নাগাদ আচমকাই পার্কস্ট্রিটে ভারতীয় জাদুঘরের (Indian Museum) পাশে সিআইএসএফ বারাকে গুলি চালান হেড কনস্টেবল পদমর্যাদার এ কে মিশ্র। মৃত্যু হয় সিআইএসএফের (CISF) এএসআই রঞ্জিত ষড়ঙ্গির। আহত জওয়ানের নাম সুবীর ঘোষ (Subir Ghosh) । ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় অভিযুক্তকে।

লালবাজার এবং নিউ মার্কেট থানার পুলিশ রাতভর অক্ষয় মিশ্রকে জিজ্ঞাসাবাদ করে। রবিবার, তাঁকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ধৃতের পুলিশ হেফাজতের আবেদন জানানো হয়। ধৃতের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়। ২১ আগস্ট ফের আদালতে তোলা হবে।

জেরায় অক্ষয় মিশ্র জানান, তাঁর টার্গেট ছিল ৪ জন। শনিবার, সন্ধে সোয়া ৬টা নাগাদ রোল কল চলছিল। সেই সময় সেন্ট্রি এস কে মূর্তির হাত থেকে অ্যাসল্ট রাইফেল ছিনিয়ে নেন অভিযুক্ত। এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সুবীর ঘোষই তাঁর প্রথম টার্গেট ছিলেন। কিন্তু সামনে চলে আসেন রঞ্জিত।

Previous article১৬ বছরের অপেক্ষা, কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ পদক জয় ভারতের মহিলা হকি দলের
Next articleআসামীর সঙ্গে প্রেম, বিয়ের দিনই চরম পরিণতি তরুণীর