একসঙ্গে পাঁচ বিদেশিকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল

দলে বিদেশি নেওয়ার ক্ষেত্রে ব্রাজিলিয়ানদের ওপর গুরুত্ব যেমন দেওয়া হয়েছে, তেমনই ভারতে খেলে যাওয়া বিদেশি ফুটবলারদের সই করানোর ক্ষেত্রে প্রাধান্য দিয়েছেন লাল-হলুদের হেডস‍্যার কোচ স্টিফেন কনস্টানটাইন।

দলবদলে একের পর এক চমক দিয়ে চলেছে ইমামি ইস্টবেঙ্গল। এক’দুজন নয়, এক সঙ্গে পাঁচ বিদেশি ফুটবলার সই করাল লাল-হলুদ ক্লাব। চারালামবোস কিরিয়াকউ, ইভান গঞ্জালেজ, অ্যালেক্স লিমা, ক্লেইটন সিলভা ও ইলিয়ান্দ্রোকে সই করাল ইমামি ইস্টবেঙ্গল। দলে বিদেশি নেওয়ার ক্ষেত্রে ব্রাজিলিয়ানদের ওপর গুরুত্ব যেমন দেওয়া হয়েছে, তেমনই ভারতে খেলে যাওয়া বিদেশি ফুটবলারদের সই করানোর ক্ষেত্রে প্রাধান্য দিয়েছেন লাল-হলুদের হেডস‍্যার কোচ স্টিফেন কনস্টানটাইন।

চারালামবোস সাইপ্রাসের জাতীয় দলের ফুটবলার। আগামীকালই কলকাতা শহরে পৌঁছে যাচ্ছেন তিনি। ৩২ বছর বয়সী এই ফুটবলার জাতীয় দলের হয়ে ১১টি ম্যাচ খেলেছেন। ওপরদিকে ৩৩ বছর বয়সী আলেক্স লিমাকে সই করিয়েছে ইমামি ইস্টবেঙ্গল। এই মিডফিল্ডারের আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। এর আগে জামসেদপুর এফসির জার্সিতে খেলতে দেখা গিয়েছে তাঁকে। ব্রাজিলিয়ান এই সেন্ট্রাল মিডফিল্ডার এর আগে আমেরিকার লিগেও দাপিয়ে খেলেছেন। খেলেছেন দক্ষিণ কোরিয়া ও চিনের লিগেও। আমেরিকার শিকাগো ক্লাবে খেলেছেন তিনি। দক্ষিণ কোরিয়ার শুয়ান এফসি-তেও খেলেছেন লিমা। সেন্ট্রাল মিডফিল্ড ছাড়াও লেফট উইং ও লেফট মিডফিল্ডে খেলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ব্রাজিল ছাড়াও আমেরিকার নাগরিকত্ব রয়েছে তাঁর।

অপরদিকে অনেকদিন আগেই ইভান গঞ্জালেজের সঙ্গে প্রি কন্ট্রাক্ট হয়ে গিয়েছিল ইমামি ইস্টবেঙ্গলের। আর এবার হয়ে গেল সরকারি ঘোষণ। ৩২ বছর বয়সী এই ফুটবলার এফসি গোয়ার হয়ে এর আগে ৩৬টি ম্যাচ খেলে ফেলেছেন। স্পেনের রিয়াল মাদ্রিদ অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন এই ডিফেন্ডার। বারবার নিশ্চিত গোল বাঁচিয়েছেন গোয়ার হয়ে।

ক্লেইটন সিলভা খেলবেন লাল-হলুদ জার্সিতে।
গোল করা এবং করানোর মুন্সিয়ানা রয়েছে ক্লেইটনের। এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার বেঙ্গালেরু এফসির হয়ে গত দুই মরসুমে ৩৭টি ম্যাচে ১৬টি গোল করেছেন। সাতটি গোল অ্যাসিস্ট রয়েছে তাঁর। ৩৫ বছর বয়সী ব্রাজিলিয়ান স্ট্রাইকার থাইল্যান্ডের লিগে প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে ১০০ গোলের কৃতিত্ব দেখিয়েছিলেন।

আরও এক ব্রাজিলিয়ান স্ট্রাইকার সই করাল ইমামি ইস্টবেঙ্গল। ৩২ বছর বয়সী ইলিয়ান্দ্রো লিথুওয়ানাতে খেলা ছাড়াও থাইল্যান্ড লিগেও গত আড়াই বছরে ২৩টি গোল করেছেন।

আরও পড়ুন:ডুরান্ড কাপে নামার আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নামছে এটিকে মোহনবাগান, প্রতিপক্ষ চেন্নাইয়ান এফসি

 

 

 

 

Previous articleMood of the Nation: এখনই লোকসভা নির্বাচন হলে বঙ্গে ৩৫ আসন পাবে তৃণমূল, বিজেপি মাত্র ৭
Next articleজেলায় স্বচ্ছ ভাবমূর্তির কর্মীদের সামনের সারিতে নিয়ে আসার নির্দেশ অভিষেকের