ধ*র্ষণ কাণ্ডে শাহনওয়াজ হুসেনের বিরুদ্ধে FIR-এর নির্দেশ, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে বিজেপি নেতা

বুধবারই বিজেপি নেতা (BJP) ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী (Central Minister) সৈয়দ শাহনওয়াজ হুসেনকে (Syed Shahnawaz Hussain) রক্ষাকবচ দিতে অস্বীকার করেছে দিল্লি হাইকোর্ট (Delhi High Court)। ধ*র্ষণের অভিযোগে আদালত হুসেনের বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করার নির্দেশ দিয়েছে দিল্লি পুলিশকে (Delhi Police)। পাশাপাশি তিন মাসের মধ্যে তদন্ত শেষ করে চার্জশিট দাখিলের নির্দেশও দিয়েছে আদালত। দিল্লি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বৃহস্পতিবার দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টের (Supreme Court of India) দ্বারস্থ হলেন শাহনওয়াজ। মামলাটি জরুরি শুনানির জন্য তালিকাভুক্ত করা হয়েছে। দেশের প্রধান বিচারপতি এন ভি রামানা জানিয়েছেন আগামী সপ্তাহেই মামলাটি শুনবে সুপ্রিম কোর্ট।

এদিকে বিজেপি নেতার আইনজীবী জানিয়েছেন, দিল্লি হাইকোর্টের নির্দেশ মত এফআইআর দায়ের করা হলে অভিযোগকে সত্য বলে ধরে নেওয়া হবে? মামলাটি তদন্তসাপেক্ষ। তাই এভাবে কাউকে অভিযুক্ত বলা যায় না। আইনজীবী আরও জানিয়েছেন, রাজনীতিতে শাহনওয়াজ হুসেনের ৩০ বছরের দীর্ঘ ক্যারিয়ার। এফআইআর দায়ের হলে তাঁর খ্যাতি নষ্ট হবে। আর সেই কারণেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

উল্লেখ্য, দিল্লির বাসিন্দা এক মহিলা ২০১৮ সালের জুন মাসে ট্রায়াল কোর্টে (Trial Court) বিজেপি নেতা শাহনওয়াজ হুসেনের বিরুদ্ধে একটি ধ*র্ষণের মামলা দায়ের করেন। তাঁর অভিযোগ ওই বছর এপ্রিল মাসে শাহনওয়াজ তাঁকে একটি ফার্মহাউসে ডেকে পাঠিয়েছিলেন। তিনি যেতেই তাঁকে ঠান্ডা পানীয়ের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে মিশিয়ে খেতে দেওয়া হয়। তারপর তাঁকে ধর্ষণ করেন শাহনওয়াজ। এমনকি তাঁকে হত্যার হুমকি পর্যন্ত দেওয়া হয়।

তবে আচমকা বিজেপি নেতার বিরুদ্ধে এই অভিযোগ দলের ভাবমূর্তিতে প্রভাব ফেলেবে বলে মনে করছে রাজনৈতিক মহল। কয়েকদিন আগেই বিলকিস বানোর ধর্ষকদের মুক্তির ঘটনায় বিজেপি সরকারের বিরুদ্ধে দেশ জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। বিলকিস বানো নিজে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি অভিযোগ করেছেন গুজরাত সরকারের এই সিদ্ধান্তে তাঁর বিচার ব্যবস্থার উপরে আস্থা হারিয়ে গিয়েছে। এই পরিস্থিতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এহেন অভিযোগে বেশ অস্বস্তিতে বিজেপি।

Previous articleকলকাতার ৩০টি জায়গায় চিরুণী তল্লাশি আয়কর আধিকারিকদের
Next articleKailash Koch: সস্ত্রীক আত্মসমর্পণ করলেন কেএলও নেতা কৈলাস কোচ