ভোলে বোম রাইস মিলের ভেতরে কোটি টাকার দেশি-বিদেশি গাড়ির হদিশ !

দেশি, বিদেশি গাড়ির সারি দেখে চমকে ওঠে সিবিআই।ওই রাইস মিলে যে গাড়িগুলি পাওয়া গিয়েছে, তার মধ্যে একটি গাড়ি করেই কলকাতায় আসতেন অনুব্রত মণ্ডল।

বোলপুরের ভোলে বোম রাইস মিলে সিবিআই হানা দেওয়ার পর রীতিমতো চক্ষু ছানাবড়া তদন্তকারীদের। শুধুমাত্র ভোলে বোম রাইস মিল নয়, বীরভূমে অনুব্রতর নামে একাধিক রাইস মিল রয়েছে বলে দাবি সিবিআই আধিকারিকদের। যদিও রাইস মিল বন্ধ থাকায় তদন্তের কাজে বাধাপ্রাপ্ত হচ্ছে বলে অভিযোগ সিবিআই-এর।

, আরও পড়ুনঃ পার্থ চট্টোপাধ্যায়ের বক্তব্য নিয়ে এবার শাসক দলকে আক্রমণ দিলীপের

জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলকে জেরা করে বারবার শিরোনামে উঠে আসে ভোলে বোম রাইস মিলের নাম। বোলপুরের সেই রাইস মিলে সিবিআই-এর চার সদস্যের প্রতিনিধি দল যাওয়ার পর আধ ঘন্টার বেশি সময় হয়ে গেলেও খোলেনি রাইস মিলের দরজা। এমনকী রাইস মিলের কর্মীদের সঙ্গে সিবিআই আধিকারিকদের কথা হওয়া সত্ত্বেও খোলা হয়নি রাইস মিলের দরজা। ফলে বাধাপ্রাপ্ত হচ্ছিল  তদন্তের কাজ। প্রায় এক ঘন্টারও বেশি সময় ধরে রাইস মিলের বাইরেই অপেক্ষা করার পর রাইস মিলের এক কর্মী বাইরে এলেও মিলে প্রবেশ করতে দেওয়া হয়নি সিবিআই আধিকারিকদের। অবশেষে দীর্ঘক্ষণ অপেক্ষার পর ভেতর থেকে খোলা হয় রাইস মিলের গেট। দীর্ঘ ৪০-৫০ মিনিট অপেক্ষা করার পর রাইস মিলে প্রবেশ করে সিবিআই-এর গাড়ি।
দেখা যায়, অনুব্রত মণ্ডলের রাইস মিলে দামিদামি গাড়ির সারি। দেশি, বিদেশি গাড়ির সারি দেখে চমকে ওঠে সিবিআই।ওই রাইস মিলে যে গাড়িগুলি পাওয়া গিয়েছে, তার মধ্যে একটি গাড়ি করেই কলকাতায় আসতেন অনুব্রত মণ্ডল।

গ্যারেজের গাড়িগুলির মালিকদের নামধামও হাতে আসে গোয়েন্দাদের। কী কী গাড়ি রয়েছে ওই রাইস মিলের গ্যারেজে?গ্যারেজে থাকা দামি দামি গাড়িগুলির মধ্যে আছে একটি হুড খোলা মহিন্দ্রা থর। ওই গাড়ির নম্বর ডাব্লুউ বি ৪বি ৬৯৬৬। এই গাড়িটির মালিকানা অর্ক দত্তের নামে। অনুব্রতের ব্যক্তিগত সচিব এই অর্ক।
হুড খোলা মহিন্দ্রা থর গাড়িটির আনুমানিক মূল্য ১৬ লক্ষ টাকা।একটি মহিন্দ্রা আল্ট্রাজ জি৪ গাড়িও রয়েছে বিতর্কিত ওই রাইস মিলের গ্যারেজে। গাড়ির নম্বর ডাব্লুই বি ৫৪বি ৯৫৫৫।
মহিন্দ্রা আল্ট্রাজ জি৪ গাড়িটির মূল্য ৩২ লক্ষ টাকার কাছাকাছি। ডিজেলচালিত এই গাড়িটিতে ৭ জন বসার সুবিধা রয়েছে। ডিজেলচালিত এই গাড়িটি ২০১৮ সালে প্রথম ভারতের বাজারে আসে।
চালকলে থাকা দামি গাড়ির তালিকায় একটি ফোর্ড এন্ডেভার গাড়িও রয়েছে। সূত্রের খবর, এই গাড়ি চড়েই এসএসকেএমে চিকিৎসা করাতে আসতেন অনুব্রত। গা়ড়ির নম্বর ডাব্লুউ বি৫৪ ইউ৬৬৬৬। অনুব্রত-ঘনিষ্ঠ ব্যবসায়ী প্রবীর মণ্ডলের নামে এই গাড়িটি রয়েছে।
ফোর্ড এন্ডেভার গাড়িটির দাম প্রায় ৩৬ লক্ষ টাকা। সাত আসনের এই এসইউভি ২০০৩ সালে প্রথম ভারতের বাজারে এসেছিল।
ব্যোম ভোলে চালকলের গ্যারেজে রয়েছে একটি মাহীন্দ্রা-৫০০ গাড়িও। ডাব্লুউ বি৫৪ জেড ৪১৭৬ নম্বরপ্লেটওয়ালা এই গাড়ির অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন। সতীর্থ ট্রাস্টের নামে এই গাড়িটি কেনা হয়েছে বলে জানা গিয়েছে।
এই চারটি গাড়ি ছাড়া চালকলের ওই গ্যারেজ থেকে উত্তরাখণ্ডের নম্বরপ্লেট যুক্ত একটি গাড়িও উদ্ধার করেছেন সিবিআই আধিকারিকেরা। ওই টাটা সুমোটির নম্বর ইউএ ০৪ ৭১৮৩।
বিকেল পাঁচটা নাগাদ সিবিআইয়ের দল ওই রাইস মিল থেকে বেরিয়ে যায়।
সিবিআই সূত্রে জানা গিয়েছে, এই ব্যোম ভোলে মিলে মাঝেমধ্যেই বসতেন অনুব্রতর মেয়ে সুকন্যা নিজে। যিনি প্রাথমিক স্কুলের শিক্ষিকাও বটে। তাঁর ফেসবুক প্রোফাইলেও এই মিলের নাম লেখা রয়েছে। এই মিলটির মালিকানা অনুব্রত র কন্যা সুকন্যা ও তার স্ত্রীর নামে।

কিন্তু কার নেতৃত্বে চলে এই রাইস মিল। কী ভাবে কাজ হয় এই মিলে? অনুব্রত মণ্ডলের কী ভূমিকা এই রাইস মিলে? কোনও ভাবে কি গোরু পাচারের টাকা এই মিলে ঢুকত? ইত্যাদি নানা বিষয় খতিয়ে দেখছে সিবিআই।

 

 

Previous articleরবীন্দ্রনাথ সৃষ্ট চরিত্রকে বিকৃতভাবে তুলে ধরা হয়েছে: আমূলের বিজ্ঞাপনের বিরুদ্ধে সরব কুণাল
Next articleHooghly: জন্মাষ্টমীতে জোড়া গোপালের পুজো চন্দননগরে