দু’সপ্তাহ নিখোঁজ থাকার পর অবশেষে মায়ের নিরাপদ আশ্রয়ে ছোট্ট রিও

বাড়ির বারান্দায় খেলতে খেলতে আচমকাই উধাও ছোট ছেলে। হন্যে হয়ে খুঁজলেও সন্ধান মেলেনি। দুশ্চিন্তায় ঘুম ওড়ে পরিবারের। নাওয়া খাওয়া প্রায় ভুলতে বসেছিল পরিবার। এরপরই দিশাহীন হয়ে বেলুড়ের রাজকৃষ্ণ কুমার স্ট্রিটের সরকার পরিবার বালি থানার (Bally Police Station) দ্বারস্থ হন। তদন্তে নেমে সোশ্যাল মিডিয়া (Social Media) মারফত খবর পেয়ে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে। আর তাতেই কেল্লাফতে। অবশেষে বর্ধমান থেকে তাকে উদ্ধার করে পরিবারের হাতে তুলে দিল পুলিশ।

বাড়ির ছোট ছেলের নাম রিও (Rio)। না, রিও কোনও মানবসন্তান নয়। সে একটি ধূসর রঙের আফ্রিকান টিয়াপাখি (African Parrot)। গত ৭ অগাস্ট দুপুর পৌনে দুটো নাগাদ নিখোঁজ হয়ে যায় তপন সরকারের বাড়ির পোষ্য রিও। বয়স মাত্র ১ বছর ৪ মাস, তবে উড়তে পারে না সে। একাধিক জায়গায় খোঁজাখুঁজি করেও মেলেনি সন্ধান। তারপরই বালি থানায় নিখোঁজ ডায়েরি (Missing Diary) করেন তপনবাবু। তদন্তে নেমে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পুলিশ জানতে পারে ৩ যুবক নিয়ে গিয়েছিল রিওকে। তারপর বর্ধমানে মহম্মদ মোস্তাফার নামে এক যুবকের কাছে বিক্রিও করে দেওয়া হয়। ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে বালি থানার পুলিশ। তারপরই খোঁজ মেলে ছোট্ট রিওর। গত শনিবার থানায় ডেকে পরিবারের হাতে তুলে দেওয়া হয় পোষ্যকে। আর বাড়ির ছোট সন্তানকে ফিরে পেয়ে বেজায় খুশি পরিবারের সদস্যরা।

এদিন তপন বাবুর স্ত্রী স্বপ্না সরকার জানান, “রিও আমার পাখি নয়, ও আমার ছেলে। আমার মেয়ে আছে আর ও আমার ছেলে। আমার মেয়ে ওকে ভাইফোঁটা দেয়। ৭ তারিখে দুপুর পৌনে দুটো থেকে দুটোর মধ্যে বারন্দা থেকে নিখোঁজ হয়ে যায় রিও। আজ বালি থানার স্যারদের জন্য আমরা আমাদের ছেলেকে খুঁজে পেলাম”।

তপনবাবু জানিয়েছেন, “কীভাবে হারিয়ে গিয়েছিল বলতে পারব না। আমাদের ঘরে হঠাৎ পাখিটাকে দেখতে পাচ্ছিলাম না। উড়ে গিয়েছে নাকি কেউ ধরেছে আমরা কিছুই বুঝে উঠতে পারছিলাম না। আমরা সেই জন্য একটা মিসিং ডায়েরি করেছিলাম। তারপর আমরা একটা ফেসবুক পোস্ট দেখে পুলিশের সঙ্গে যোগাযোগ করি। পুলিশ আমাদের সঙ্গে সবরকমভাবে সহযোগিতা করেছেন। আজকে ওঁদের জন্যই ফিরে পেলাম রিওকে”।

Previous articleগরু পাচার মামলায় এবার অনুব্রত কন্যা ঘনিষ্ঠ বিদ্যুৎবরণের বাড়িতে তল্লাশি সিবিআইয়ের
Next articleHooghly: ওয়ালশ সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সঙ্গে জুড়তে চলেছে রিষড়া সেবাসদন