Entertainment: কথা রাখেননি অভিনেতা, অনির্বাণের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তাঁর ফ্যান পেজের!

জানা যায় ২০১৮ সালে নায়কের অনুরাগীরা শুরু করেন তাঁর ফ্যানপেজ। পেজের অ্যাডমিন প্যানেলের তরফে লাগাতার খারাপ ব্যবহার, হুমকি, মানসিক চাপ সৃষ্টির একাধিক অভিযোগ করা হয়েছে।

বাংলা বিনোদন জগতের অন্যতম জনপ্রিয় মুখ অনির্বাণ ভট্টাচার্যের (Anirban Bhattacharya) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এবার অভিনেতার সোশ্যাল মিডিয়া পেজের অ্যাডমিন প্যানেলের (Admin Panel)। অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যের (Actor Anirban Bhattacharya) ফেসবুক (facebook ) পেজে জ্বলজ্বল করছে অ্যাডমিন টিমের লম্বা পোস্ট। যেখানে অভিনেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ ঘিরে জোর জল্পনা নেট দুনিয়ায়।

বাংলা বিনোদন জগতের অন্যতম সফল অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। শিক্ষিত, মার্জিত, রুচিশীল অভিনেতা সম্প্রতি পরিচালনাতেও হাত পাকিয়েছেন। সিনেমাতে নিজের গলায় গান গেয়েও জনপ্রিয় হয়েছেন তিনি। হঠাৎ তার সঙ্গে এমনকি ঘটল যার জন্য তাঁর ফ্যান পেজে এত বড় একটা পোস্ট অ্যাডমিন প্যানেলের? জানা যায় ২০১৮ সালে নায়কের অনুরাগীরা শুরু করেন তাঁর ফ্যানপেজ। পেজের অ্যাডমিন প্যানেলের তরফে লাগাতার খারাপ ব্যবহার, হুমকি, মানসিক চাপ সৃষ্টির একাধিক অভিযোগ করা হয়েছে। যখন এই পেজ প্রথম খোলা হয় তখন ফলোয়ারের সংখ্যা ছিল মাত্র ৪০০। এখন সংখ্যাটা প্রায় ১০ লক্ষ। শুরুর দিকে অভিনেতা প্রচার বিমুখ থাকতে পছন্দ করতেন। অনির্বাণের পেজের অ্যাডমিন প্যানেলের দাবি তাঁরা অভিনেতার সঙ্গে যোগাযোগ করেন। তাঁর কথামতো এই পেজটিকে অফিসিয়াল পেজ করে তুলতে নৈতিকভাবে সঠিক উপায়ে ভেরিফায়েড করান হয়। এই সবেতেই আগ্রহ প্রকাশ করেছিলেন অনির্বাণ। তবে পেজ অ্যাডমিনের মতে কোনওভাবেই এই পেজ কখনও অভিনেতার বা তাঁর অফিসের মানুষের ছিল না, কারণ তিনি কখনও কোনও চুক্তি করেননি বা নথিও ছিল না। ফলে, ফ্যান পেজকে কোনও বেতনও দিতে হয়নি। তা সত্বেও প্রিয় অভিনেতাকে ভালোবেসে দিনের পর দিন নীরবে তাঁর জন্য কাজ করা হয়েছে। তা সে কোনও সিনেমার প্রচারই হোক বা অনির্বাণের কোনও বিশেষ বক্তব্যকে তুলে ধরা। এই পরিস্থিতির মধ্যে অনির্বান ভট্টাচার্য (Anirban Bhattacharya) এক প্রথম সারির প্রযোজনা সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হন। Facebook পোস্টে লেখা হয়েছে, ‘শীঘ্রই তাঁর সমস্ত কাজ, প্রচার এই অফিসিয়াল প্ল্যাটফর্মে ক্রস-প্রমোশন করা শুরু হয়, যার সরাসরি নির্দেশ আসত ওই সংস্থা ও তার কর্মীদের থেকে। সেই নির্দেশের ধরন শুরুতে ছিল ‘প্লিজ এটা পোস্ট করে দাও’, পরে তা বদলে হয়ে যায়, ‘এক্ষুনি পোস্ট কর, না করলে লিগাল অ্যাকশন নেবো।’ অথচ আসল অপরাধ তাঁরা করছিলেন আমাদের দিয়ে ন্যায্য পারিশ্রমিক ছাড়া কাজ করিয়ে নিয়ে।’ এমনটাই দাবি করছেন ওই ফ্যান পেজের অ্যাডমিন প্যানেলে থাকা সদস্যরা। অনির্বাণ ভট্টাচার্যের পেজের অ্যাডমিন প্যানেলের অভিযোগ, তাঁদের সঙ্গে আর্থিক চুক্তিতে থেকে কাজ ও পারিশ্রমিকের প্রতিশ্রুতি দিলেও সেই প্রসঙ্গ ধীরে ধীরে ভুলে গেছেন অভিনেতা। তাঁদের আরও অভিযোগ, পেজের সমস্ত অধিকার তাঁদের থেকে জোর করে কেড়ে নেওয়া হচ্ছে। যদিও অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য এই নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি।

Previous articleVirat Kohli: নিজের পারফরম্যান্স নিয়ে মুখ খুললেন কোহলি
Next articleমানিক ভট্টাচার্যের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল সিবিআই