আমার আমলে কোনও দুর্নীতি হয়নি: বাঁশদ্রোণীর ফ্ল্যাটে ঢুকতে না পেরে ফের মন্তব্য ‘ক্ষুব্ধ’ সুবীরেশের

সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে ক্ষোভ উগরে তিনি ফের দাবি করেন, তাঁর কোনও দোষ নেই। অকারণে তাঁর ফ্ল্যাটটি সিল করে দেওয়া হয়েছে।

“আমার আমলে কোনও দুর্নীতি হয়নি”- বৃহস্পতিবার কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport) নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই মন্তব্য করেছিলেন এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য (Subiresh Bhattacharya)। আর তারপরই সোজা পৌঁছে যান বালিগঞ্জ প্লেসের (Ballygung Place) বাসভবনে। সেখানে কিছুক্ষণ সময় কাটিয়ে তিনি যান বাঁশদ্রোণীর ফ্ল্যাটে। তবে, বুধবার সিবিআই আধিকারিকরা (CBI Officials) প্রমাণ লোপাটের আশঙ্কায় ফ্ল্যাটটি সিল (Sealed) করে দেন। ফলে তিনি ভিতরে ঢুকতে পারেননি। এদিন দুপুরে বাঁশদ্রোণীর ফ্ল্যাটে ঢুকতে না পেরে রীতিমতো অগ্নিশর্মা হয়ে ওঠেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (Vice Chancellor) সুবীরেশ। এরপরই সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে ক্ষোভ উগরে তিনি ফের দাবি করেন, তাঁর কোনও দোষ নেই। অকারণে তাঁর ফ্ল্যাটটি সিল করে দেওয়া হয়েছে। তিনি বারবার দাবি করতে থাকেন, তাঁর সময়কালে কোনওরকম দুর্নীতি হয়নি। তা সত্ত্বেও তাঁকে এভাবে হেনস্থা করা হচ্ছে।

এসএসসি নিয়োগ দুর্নীতির (SSC Scam) তদন্তে বুধবার সকালেই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশের শিলিগুড়ির বাড়ি ও দফতরে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। টানা ৯ ঘণ্টা চলে জিজ্ঞাসাবাদ (Interrogation) পর্ব। চলে তল্লাশি অভিযানও (Search Operation)। পাশাপাশি, বুধবারই এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের কলকাতার বাঁশদ্রোণীর ফ্ল্যাটেও হানা দেয় সিবিআই। সকাল ৮টা নাগাদ সিবিআই আধিকারিকরা তাঁর ফ্ল্যাটে যান। তবে ওই সময় ফ্ল্যাটে কেউ ছিলেন না বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। আর সেই কারণেই ফ্ল্যাটটি সিল করে বাইরে নোটিশ টাঙিয়ে দেওয়া হয়। সিবিআই আধিকারিকদের ধারণা, নিয়োগ সংক্রান্ত বহু গুরুত্বপূর্ণ নথি, হার্ড ডিস্ক বাঁশদ্রোণীর ওই ফ্ল্যাটে থাকতে পারে। আর ফ্ল্যাট সিল করার খবর কানে আসতেই বৃহস্পতিবার তড়িঘড়ি কলকাতার উদ্দেশে রওনা দেন সস্ত্রীক সুবীরেশ।

এদিন সকালে বাগডোগরা বিমানবন্দরে (Bagdogra Airport) স্ত্রীকে নিয়ে পৌঁছন সুবীরেশ। এরপর সেখান থেকে সকাল ১০টা ৪৫মিনিটের বিমানে তাঁরা কলকাতার উদ্দেশে রওনা দেন। বেলা ১২টা নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুবীরেশ দাবি করেন, তাঁর আমলে কোনও দুর্নীতি হয়নি। সাংবাদিকরা আরও প্রশ্ন করেন বিমানবন্দর থেকে তিনি কোথায় যাবেন? তাঁকে সিবিআই তলব করেছে কি না সেই প্রশ্নও উঠে আসে। তবে তিনি সেসব প্রশ্নের কোনও উত্তর দেননি।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত এসএসসি চেয়ারম্যান পদে দায়িত্ব সামলেছেন। আর সেই সূত্র ধরেই বুধবার সকালে তাঁর কাছে পৌঁছন সিবিআই আধিকারিকরা। সম্প্রতি কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) প্রাক্তন বিচারপতি আর কে বাগের কমিটির পেশ করা রিপোর্টে জানানো হয় ৩৮১টি ভুয়ো নিয়োগ মামলা হয়েছিল সুবীরেশ ভট্টাচার্যের আমলে। এদের মধ্যে ২২২ জন পরীক্ষার্থী পরীক্ষাই দেননি বলে অভিযোগ। আর বাগ কমিটির পেশ করা রিপোর্টে নাম উঠে এসেছিল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যের।

Previous articleRaju Srivastava : ১৫ দিন পর জ্ঞান ফিরল বিখ্যাত কমেডিয়ান রাজু শ্রীবাস্তবের
Next articleজেলবন্দি পার্থর বেতন কমল ৬০ হাজার টাকা !