এসএসসি নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রসন্নর ৫ সেপ্টেম্বর পর্যন্ত সিবিআই হেফাজত

তদন্তকারী সংস্থার আইনজীবীরা দাবি করেন, সিবিআই-এর হাতে একটি তালিকা রয়েছে, চাকরি প্রার্থীদের তালিকা বলেই জানা গিয়েছে। যে সব চাকরি প্রার্থীকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছিল, তাঁদের নাম তালিকায় রয়েছে বলে সিবিআই সূত্রে খবর

এসএসসি নিয়োগ দুর্নীতিতে ধৃত মিডলম্যান প্রসন্নকুমার রায়কে (Prasanna kumar Roy) সোমবার আলিপুর আদালতে (Alipore Court) তোলা হয়। অযোগ্য প্রার্থীদের সঙ্গে নিয়োগ-কর্তাদের যোগাযোগ করিয়ে টাকা নেওয়ায় অভিযুক্ত প্রসন্ন।  সিবিআইয়ের বিশেষ আদালতে তোলা হয় প্রসন্নকে। আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত তাঁকে সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্তকারী সংস্থার আইনজীবীরা দাবি করেন, সিবিআই-এর হাতে একটি তালিকা রয়েছে, চাকরি প্রার্থীদের তালিকা বলেই জানা গিয়েছে। যে সব চাকরি প্রার্থীকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছিল, তাঁদের নাম তালিকায় রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। সেই তালিকা কার নির্দেশে তৈরি হয়েছিল? তালিকায় কতজনের নাম ছিল? তা জানা জরুরি বলে দাবি করেছে সিবিআই। তাই প্রসন্নকে হেফাজতে নেওয়া প্রয়োজন বলে উল্লেখ করেন আইনজীবীরা।

আরও পড়ুন- পুজোর আগেই নতুন রূপে ধরা দেবে কানাইপুর: একাধিক উন্নয়নমূলক ঘোষণা কাঞ্চন, আচ্ছেলালের

মূলত ধৃত মিডলম্যান প্রদীপ সিংহকে জেরা করেই প্রসন্নকুমারের খোঁজ মিলেছে, খবর সিবিআই সূত্রে। প্রসন্নকে হেফাজতে চায় সিবিআই। সূত্রের খবর, সল্টলেকে ভাড়া গাড়ির সংস্থা চালাতেন প্রসন্নকুমার রায়। উল্লেখ্য, নবম-দশমে শিক্ষক নিয়োগ দুর্নীতি গ্রেফতার হন প্রদীপ সিং।  আর তাকে গ্রেফতার করার পরেই বৃহস্পতিবার তার সল্টলেকের অফিসে প্রায় সাড়ে ৩ ঘন্টা চলে টানা তল্লাশি। জিডি ব্লকের ২৫৩ নং বাড়ি যান তদন্তকারী আধিকারিকরা। প্রাথমিকভাবে জানা গিয়েছে ওই অফিসে আসতেন প্রদীপ সিং (Pradip Sinha) । সিবিআই সূত্রে জানা গিয়েছে, চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিয়ে চাকরি পাইয়েও দিয়েছিলেন।

Previous articleটিম ইন্ডিয়ার প্রশংসায় সৌরভ-সচিন
Next articleপ্রেমের প্রস্তাব ফিরিয়ে ভয়ঙ্কর পরিণতি কিশোরীর, ঝাড়খণ্ডের দুমকায় জারি ১৪৪ ধারা