রাতভর বিধানসভা চত্বরে বিক্ষোভ, উপরাজ্যপালের পদত্যাগের দাবিতে ধর্নায় আপ বিধায়করা

উপরাজ্যপাল বিনয় কুমার সাক্সেনার পত্যাগের দাবিতে রাতভর উত্তেজনা দিল্লি বিধানসভা চত্বরে। রাতভর ধর্নায় বসেছিলেন আপ বিধায়করা। অভিযোগ, দুর্নীতির সঙ্গে যুক্ত সাক্সেনা। তিনি যখন খাদি অ্যান্ড ভিলেজ ইন্ডাস্ট্রিজ কমিশনের চেয়ারম্যান ছিলেন সেই সময় নোটবন্দিকালে অবৈধভাবে কয়েকশো কোটি টাকার বাতিল নোট বদল করিয়েছিলেন।

আরও পড়ুন:সুইডেনের লঞ্চে ভয়াবহ আগুন: বিপাকে কমপক্ষে ৩০০ যাত্রী, জোর কদমে চলছে উদ্ধারকাজ

সোমবার সন্ধ্যা থেকে পত্যাগের দাবিতে দিল্লি বিধানসভা চত্বরে গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেন আপ বিধায়করা। কখনও গান গেয়ে কখনও স্লোগান তুলে রাতভর বিক্ষোভ দেখান তাঁরা। আপের দাবি, ২০১৬ সালে নোটবন্দির সময় ভিলেজ ইন্ডাস্ট্রিজ কমিশনের চেয়ারম্যান হিসেবে কর্মীদের মাধ্যমে প্রচুর পুরনো নোট বদল করেছেন সাক্সেনা।এমনকি দুর্নীতি কাণ্ডে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা।

এদিকে এইনিয়ে দিল্লিজুড়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। দিল্লির উপরাজ্যপালের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতেই সাংবাদিক বৈঠক করে আপকে নিশানা করেছে বিজেপি। বিজেপির দাবি, আবগারি নীতি নিয়ে দিল্লি সরকারের বিরুদ্ধে দুর্নীতি ও বেনিয়মের যে অভিযোগ উঠেছে, তা থেকে নজর ঘোরাতেই উপরাজ্যপালকে নিশানা করা হচ্ছে। সম্প্রতি আপ সরকারের নয়া আবগারি নীতি নিয়ে সিবিআই তদন্তের সুপারিশ করেছিল সাক্সেনা। এমনকী সরাসরি উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার দিকে আঙুল তুলেছিলেন তিনি। এমতাবস্থায় উপরাজ্যপালের পত্যাগের দাবিতে আপ-বিজেপি সংঘাত চরম উঠেছে। বিজেপির বিরুদ্ধে বিপুল পরিমাণ টাকা দিয়ে তাঁদের দল ভাঙানোর চেষ্টা করছে বলে অভিযোগ আপের। আগামী দিনে শাসক-বিরোধী তরজার জল কতদূর গড়ায় সেটাই দেখার

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleসভায় সঙ্গী ফাঁকা চেয়ার, এবার ত্রিপুরাতেও গাড্ডায় পড়লেন নাড্ডা