বর্ধমানে বামেদের আইন অমান্য ঘিরে ধুন্ধুমার: পুলিশকে মার, সরকারি সম্পত্তি নষ্ট

বামেদের আইন অমান্য কর্মসূচি ঘিরে বর্ধমানের (Bardhawan) কার্জন গেটে রণক্ষেত্র। কার্জন গেটের সামনে ‘বিশ্ব বাংলা’র লোগো উপড়ে ফেলেন বিক্ষোভকারীরা। বাধা দিতে গেলে পুলিশকর্মীদের রাস্তায় ফেলে মারধর করেন বাম (Left) কর্মী-সমর্থকরা। বুধবার, বিকেলে বামদের মিছিলে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায়। নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ (Police)। পরে লাঠিচার্জ করা হয়। জলকামানের ব্যবহার করা হয়। বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

বর্ধমানের বড় নীলপুরে বামেদের সমাবেশের প্রধান বক্তা ছিলেন CPIM-র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Md Selim)। আইন অমান্য কর্মসূচিতে মিছিল কার্জন গেটের দিকে এগোয়। সেখানে আগেই ব্যারিকেড ছিল। ব্যারিকেড ভেঙে এগোতে গেলে পুলিশ বাধা দেয়। পুলিশের সঙ্গে বাম কর্মীদের খণ্ডযুদ্ধ বেধে যায়। পুলিশকে লক্ষ্য করে ইট, পাথর ছোড়েন বিক্ষোভকারীরা। এদিকে, বিক্ষোভ চলার সময় একদল বিক্ষোভকারী কার্জন গেটের সামনে থাকা বিশ্ব বাংলা লোগোর উপরে উঠে পড়েন। সেটিকে উপড়ে ফেলা হয়। পুলিশের গাড়িও ভাঙচুর করে বিক্ষোভকারীরা।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। জলকামানও ব্যবহার করা হয়। বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

এবিষয়ে তৃণমূল সাংসদ ডা শান্তনু সেন বলেন, রাজ্যে শূন্য হয়ে গিয়েছে বামেরা। সেই কারণেই খবরে থাকতে শান্ত বাংলাকে অশান্ত করা চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন- বিহারের পর মণিপুর, বিজেপি সরকার থেকে সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্ত নীতীশের


Previous articleবিহারের পর মণিপুর, বিজেপি সরকার থেকে সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্ত নীতীশের
Next articleনিরাপত্তা বাড়ল পানিহাটির নিহত প্রাক্তন কাউন্সিলরের স্ত্রী মীনাক্ষী দত্তর