সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়, ইডির জেরার মধ্যেই সুপ্রিম নির্দেশ

যে মামলায় ইডি আধিকারিকরদের বিশেষ টিম দিল্লি থেকে এসে অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছেন, শুক্রবারই সেই মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে

আজ শুক্রবার সকাল থেকে সল্টলেক সিজিও কমপ্লেক্সে (CGO Complex) ইডি জিজ্ঞাসাবাদের সম্মুখীন  হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিন নির্ধারিত সময়ের অনেক আগেই ইডি (ED) দফতরে কার্যত মাথা উঁচু করে হাজির হয়ে যান অভিষেক। তারই মধ্যে আসে স্বস্তির খবর। আগামী সোমবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি। জানিয়ে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)।

যে মামলায় ইডি আধিকারিকরদের বিশেষ টিম দিল্লি থেকে এসে অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছেন, শুক্রবারই সেই মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতে শুনানিতে অভিষেকের আইনজীবীদের দাবি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্তের নামে অভিষেককে হেনস্থা করছে, বারবার ডাকা হচ্ছে। প্রতিবারই তদন্তে সহযোগিতা  করছেন অভিষেক। তা সত্ত্বেও বিদেশে চিকিৎসার ক্ষেত্রেও বাধা দেওয়া হচ্ছে।

অভিষেকের পক্ষের আইনজীবীদের বক্তব্য শোনার পর আগামী সোমবার মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে সুপ্রিম কোর্ট। ততদিন পর্যন্ত ইডি অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) টুইট করে তেমনটাই দাবি করেছেন।

Previous article“বিজেপি কেন্দ্রীয় এজেন্সি চালাচ্ছে!” সুকান্তের মন্তব্যের পাল্টা তোপ তৃণমূলের
Next articleএশিয়া কাপ থেকে ছিটকে গেলেও কীর্তি গড়লেন বাংলাদেশ অধিনায়ক শাকিব