ধর্ষণের অভিযোগে গ্রেফতার জনপ্রিয় দীক্ষাগুরু চিত্রদুর্গার মুরুগা মঠের প্রধান

গেরুয়া বসন। গলায় রুদ্রাক্ষের মালা।মাথায় গেরুয়া পাগড়ি। আর মাথায় চন্দনের তিলক। সন্নাসী বাবা আবার অনেকের দীক্ষাগুরুও। তবে কর্ণাটকের অন্যতম জনপ্রিয় চিত্রদুর্গা মুরগা মঠের সাধু শিবমূর্তি মুরগা শরনারুর কীর্তি শুনলে চোখ কপালে ওঠার জোগাড়।দুই নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয় তাঁকে। বুধবারই মঠ-প্রধান শিবমূর্তি মুরুঘার বিরুদ্ধে পকসো ধারায় মামলা রুজু হয়।

আরও পড়ুন:তপসিলি পরিবারকে পুড়িয়ে মারার হুমকি কর্ণাটকের বিজেপি মন্ত্রীর বিরুদ্ধে

শিবমূর্তির বিরুদ্ধে অভিযোগ,  নিয়মিত ভাবে পড়ুয়াদের যৌন নির্যাতন করতেন তিনি। এই কাজে তাঁকে সাহায্য করতেন মঠের অন্যান্য কর্মী।  এই অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাঁকে। যদিও এই অভিযোগ মানতে নারাজ শিবমূর্তি। তাঁর দাবি,  তাঁর বিরুদ্ধে দীর্ঘ দিন ধরেই চক্রান্ত হচ্ছে। তিনি নির্দোষ প্রমাণিত হবেন।

১৬ বছরের দুই নাবালিকার অভিযোগের ভিত্তিতে গত শুক্রবার গভীর রাতে পুলিশে এফআইআর দায়ের করা হয়। সেখানে শিবমূর্তি ছাড়াও মঠের আরও কয়েক জনের নাম রয়েছে। তফসিলি আইনে শিবমূর্তির বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। কারণ, দুই নাবালিকার এক জন দলিত সম্প্রদায়ের। মঠ-প্রধানের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ ওঠার পর থেকে প্রতিবাদ-বিক্ষোভে নামে দলিত সম্প্রদায়ের মানুষরা। তারপরই গ্রেফতার হন শিবমূর্তি।

প্রসঙ্গত,শিবমূর্তি একাধিক রাজনীতিবিদদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কংগ্রেস নেতা রাহুল গান্ধী থেকে শুরু করে একাধিক বড় নেতা তাঁর কাছ থেকে দীক্ষাও নিয়েছেন।

Previous articleইউক্রেনে রুশ আগ্রাসন বন্ধের আবেদন, রহস্যজনকভাবে মৃত্যু ব্যবসায়ীর
Next articleআজ কলকাতায় ইডির মুখোমুখি অভিষেক