আজ কলকাতায় ইডির মুখোমুখি অভিষেক

মুখ্যমন্ত্রীর আশঙ্কাকে সত্যি করে তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশের ঠিক পরের দিনই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে তলব করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আজ শুক্রবার কলকাতায় ইডির দফতরে দিতে বলা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সেইমত বেলা ১১টায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার কথা রয়েছে তাঁর।

আরও পড়ুনঃমুখ্যমন্ত্রীর কথাই সত্যি হল, অভিষেককে সমন পাঠাল ইডি

এর আগেও কয়লা পাচার কাণ্ডে  দু’বার দিল্লিতে ইডির সদর দফতরে ম্যারাথন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু দিল্লিতে কেন জিজ্ঞাসাবাদ ইডির? এই মর্মে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন অভিষেক। আর সেই আবেদন যুক্তিযুক্ত মনে করে শীর্ষ আদালত। এরপরই তাঁকে এই প্রথম কলকাতার সিজিও কমপ্লেক্সে নোটিস পাঠায় ইডি। তবে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল থেকেই দিল্লি থেকে কলকাতায় এসে পৌঁছেছেন ইডির আধিকারিকরা।

আজ প্রথম কলকাতার সিজিও কমপ্লেক্সে ইডির অফিসে হাজিরা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে তার আগেই ইডির দফতরের সামনে আটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনীও। জানা গেছে, ইডির কয়েকজন আধিকারিক অভিষেককে জিজ্ঞাসাবাদ করবেন।  আধিকারিকদের অন্য একটি টিম অভিষেকের নথি খতিয়ে দেখবেন। এমনকি অভিষেকের বয়ানও রেকর্ড করা হবে বলে খবর।

অভিষেককে ইডির তলব প্রসঙ্গে দলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, ‘‘অভিষেক প্রতিহিংসার রাজনীতির টার্গেট। এ তো বিধানসভা ভোটের আগে বিজেপির রাজনৈতিক নেতাদের বক্তৃতা থেকেই প্রমাণিত। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিজেপি ভয় পায়, তাই বার বার তাঁকেই আক্রমণ করে।”

Previous articleধর্ষণের অভিযোগে গ্রেফতার জনপ্রিয় দীক্ষাগুরু চিত্রদুর্গার মুরুগা মঠের প্রধান
Next articleনির্ধারিত সময়ের অনেক আগেই ইডির দফতরে পৌঁছলেন অভিষেক