ইউক্রেনে রুশ আগ্রাসন বন্ধের আবেদন, রহস্যজনকভাবে মৃত্যু ব্যবসায়ীর

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধের আবেদন জানিয়েছিলেন। কিন্তু তাতে কাজ হয়নি। উল্টে রহস্যজনকভাবে সেই রুশ তেল সংস্থার কর্তার মৃত্যু হল। মস্কোর এক হাসপাতালের জানলা ভেঙে নীচে পড়ে যান তিনি। সেখানেই মৃত্যু হয় তাঁর। তিনি রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম তেল সংস্থা ‘লুকঅয়েল’ এর প্রধান রাভিল ম্যাগানোভ।

আরও পড়ুন:রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আবহে মুখোমুখি ডোভাল-পাত্রুশেভ, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়ে আলোচনা

ম্যাগানোভের আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া ‘লুকঅয়েল’ তেল সংস্থার অন্দরে। তবে সংস্থার তরফে একটি বিবৃতিতে প্রকাশিত হয়েছে গুরুতর অসুস্থতার কারণে রাভিলের মৃত্যু হয়েছে।আর এখানেই উঠেছে প্রশ্ন।

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হওয়ার পর রাভিল কেন জানালা দিয়ে ঝাঁপ দেবেন? যদিও অনেকেই মনেও করেন রাভিলের মতো মানুষ কখনই আত্মহত্যা করতে পারেন না।  রুশ সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে, গত মে তে লুকঅয়েলেরই ম্যানেজার অ্যালেকজান্ডার সুব্বোটিনকে মৃত অবস্থায় একটি বাড়ির বেসমেন্টে পাওয়া যায়। গত কয়েক মাসে সংস্থার আরও কয়েক জন উচ্চপদস্থ কর্তার রহস্যমৃত্যুর ঘটনা ঘটেছে।আর এবার স্বয়ং রাভিল।

প্রসঙ্গত, ইউক্রেনে রুশ আগ্রাসনের পরই উদ্বেগ জানিয়েছিলেন রাভিল। এর জেরে অর্থনৈতিক পরিস্থিতি জটিল হয়ে যেতে পারে বলেও আশঙ্কা করেন তিনি। এরপরই  যত দ্রুত সম্ভব অভিযান শেষ করার জন্য প্রেসিডেন্টের কাছে আবেদনও জানান তিনি। কিন্তু তাও শেষ হয়নি যুদ্ধ।

যুদ্ধ বন্ধের আবেদন জানিয়ে প্রেসিডেন্টের কাছে উদ্বেগ প্রকাশই কী তাঁর জীবনে মৃত্যু ডেকে আনল? যদিও এখনও তার কোনও সূত্র মেলেনি।

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleধর্ষণের অভিযোগে গ্রেফতার জনপ্রিয় দীক্ষাগুরু চিত্রদুর্গার মুরুগা মঠের প্রধান