“কত ধানে কত চাল ‘লোডশেডিংবাবু’কে বুঝিয়ে দেবো”! নাম না করে শুভেন্দুকে হুঁশিয়ারি অভিষেকের

নাম না করে রাজ্যের বিরোধী দলনেতাকে তীব্র আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। নেতাজি ইন্ডোরে দলীয় সমাবেশ থেকে শুভেন্দুকে কার্যত হুঁশিয়ারি দেন অভিষেক

মানুষের ভোটে জিততে না পেরে এখন দেশজুড়ে নিজেদের হারানো মাটি খুঁজতে বিজেপির (BJP) ভরসা ইডি-সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে নিজেদের শাখা সংগঠনে পরিণত করেছেন নরেন্দ্র মোদি-অমিত শাহ, এই অভিযোগ দীর্ঘদিনের। ব্যতিক্রমী নয় বাংলাও। এখানে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) মোদি-শাহদের হয়ে এই কাজে অনুঘটকের কাজ করছেন। কারণ, তিনি আপাদ-মস্তক দুর্নীতিতে ডুবে থাকা শুভেন্দুর বাঁচার একমাত্র হাতিয়ার এই কেন্দ্রীয় এজেন্সি। এবং সেটা শুধু তৃণমূল নয়, ধরে ফেলেছেন এ রাজ্যের সাধারণ মানুষ থেকে শুরু করে ভোটাররা। ধরে ফেলেছেন বঙ্গ বিজেপিতে শুভেন্দুর বিরোধী শিবিরের নেতারাও।

ঠিক সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে এদিন নাম না করে রাজ্যের বিরোধী দলনেতাকে তীব্র আক্রমণ করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। নেতাজি ইন্ডোরে দলীয় সমাবেশ থেকে শুভেন্দুকে কার্যত হুঁশিয়ারি দেন অভিষেক। তিনি বলেন, “আগামী পঞ্চায়েত ভোটে ওদের ল্যাজে-গোবরে করতে হবে। দেখুন, পেট্রোল-ডিজেলের দাম কোথায়? এদের জবাব দিন। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে কত না আক্রমণ হয়েছে। নন্দীগ্রামের ভোট নিয়ে সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। এবার তা এসেছে হাইকোর্টে। কথা ধানে কত চাল তা আপনাকে দেখাব লোডশেডিংবাবু। আপনি কী ভাবেন? কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে দিয়ে রাজনীতি করবেন?”

প্রসঙ্গত, একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রাম কেন্দ্রে মুখোমুখি হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও শুভেন্দু অধিকারী। ফলাফলের দিন মমতা জিতে গিয়েছেন ঘোষণা হয়ে যাওয়ার পরও কোনও এক অজানা কারণে শেষপর্যন্ত শুভেন্দুকে জয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন। যা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। গণনা কারচুপির মামলা গড়ায় কলকাতা হাইকোর্ট পর্যন্ত। তৃণমূলের তরফে অভিযোগ করা হয়, লোডশেডিং করে জিতেছেন শুভেন্দু। এরপর বিষয়টি যায় সুপ্রিম কোর্টে। কিন্তু সম্প্রতি দেশের শীর্ষ আদালত মামলা ফেরৎ পাঠায় কলকাতা হাইকোর্টেই। এদিন সেই বিষয়টি নিয়েই শুভেন্দুকে খোঁচা দেন অভিষেক।

 

Previous article২৬ জানুয়ারির অনুষ্ঠানে কর্তব্যপথের শ্রমিকদের পরিবারকে আমন্ত্রণ জানালেন মোদি
Next articleHooghly: ঘোষাল বাড়ির ঐতিহ্যবাহী পুজো ঘিরে শেষ মুহূর্তের ব্যস্ততা