এই প্রথম বাংলাদেশের প্রধানমন্ত্রী দিল্লিতে অথচ বাংলাকে বাদ! কেন্দ্রের ভূমিকায় ক্ষুব্ধ মমতা

আমি শুনেছি, উনি এই সফরে আমার সঙ্গে দেখা করার জন্য ইচ্ছাপ্রকাশ করেছিলেন। কিন্তু দিল্লি তা শোনেনি। এই প্রথম দেখলাম বাংলাদেশের প্রধানমন্ত্রী দিল্লিতে এসেছেন, অথচ বাংলাকে বাদ দেওয়া হল।

এই প্রথম বাংলাদেশের প্রধানমন্ত্রী দিল্লি এসেছেন। অথচ বাংলাকে বাদ দেওয়া হল! কেন্দ্রের ভূমিকায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অধিবেশন থেকে ক্ষোভ প্রকাশ করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।
চারদিনের ভারত সফরে দিল্লি এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Seikh Hasina)। কিন্তু দ্বিপাক্ষিক আলোচনার পরিসরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে না রাখায় ক্ষুব্ধ মমতা। এদিন তিনি বলেন, “হাসিনাজি দিল্লিতে এসেছেন। আমার সঙ্গে ওনার ব্যক্তিগত সম্পর্ক খুবই ভাল। পুজোর সময়ে আমি ওনাকে চিঠি দিই। উনি আমাকে শাড়ি পাঠান। আম পাঠান, কখনও ইলিশ পাঠান। আমি শুনেছি, উনি এই সফরে আমার সঙ্গে দেখা করার জন্য ইচ্ছাপ্রকাশ করেছিলেন। কিন্তু দিল্লি তা শোনেনি। এই প্রথম দেখলাম বাংলাদেশের প্রধানমন্ত্রী দিল্লিতে এসেছেন, অথচ বাংলাকে বাদ দেওয়া হল।”

এরপরেই বিভিন্ন দেশে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানালেও, কেন্দ্রের বাধা দেওয়ার বিষয়ে তোপ দাগেন তিনি। মুখ্যমন্ত্রীর মতে, রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই এইসব করেছে কেন্দ্র। আগে তাঁর চিকাগো সফরে অনুমতি দেয়নি মোদি সরকার। চিন তাঁকে আমন্ত্রণ করলেও আপত্তি জানানো হয়। ইউএনের একটি সংস্থা বাংলাকে সাংস্কৃতিক পর্যটনে সেরার তকমা দিয়েছে। সেই পুরস্কার গ্রহণ করতে যাওয়ার প্রসঙ্গেই এই কথা জানান মমতা।

 

 

Previous articleটি-২০ বিশ্বকাপের আগে এই দুই দেশের সঙ্গে প্রস্তুতি ম‍্যাচ খেলবে ভারতীয় দল
Next articleবাগুইআটি জোড়া খুন কাণ্ড: ভাঙড়ে এক যুবককে আটক করল CID, বসিরহাটে ফরেন্সিক টিম