Ujaan Ganguly: অক্সফোর্ডের মার্কসিটে ডিসটিংশন! বাস্তবেই ‘লক্ষ্মী ছেলে’ উজান

সিনেমা এবং বিশ্ব সাহিত্য (Cinema and World Literature) নিয়ে পড়াশুনা করে অক্সাইড ইউনিভার্সিটি (Oxford University)থেকে ফার্স্ট ক্লাস ডিসটিংশন পেয়েছেন উজান।

গল্প নয় সত্যি, বাস্তবেই নিজেকে লক্ষ্মী ছেলে (Lakhhi Chele) হিসেবে প্রমাণ করলেন কৌশিক-চূর্ণীর নয়নের মণি উজান গঙ্গোপাধ্যায় (Ujaan Ganguly)। সিনেমা এবং বিশ্ব সাহিত্য (Cinema and World Literature) নিয়ে পড়াশুনা করে অক্সাইড ইউনিভার্সিটি (Oxford University)থেকে ফার্স্ট ক্লাস ডিসটিংশন পেয়েছেন উজান। তাঁর সাফল্যে উচ্ছ্বসিত কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly) এবং চূর্ণী গঙ্গোপাধ্যায় (Churni Ganguly)।

শুধু ভালো অভিনেতাই নন, ছাত্র হিসেবেও যে তিনি যথেষ্ট মেধাবী তার প্রমাণ আগেই মিলেছিল। অক্সফোর্ডের মতো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ পাওয়াটা মুখের কথা নয়। গতবছরই উচ্চশিক্ষার জন্য অক্সফোর্ড-এ পাড়ি দেন উজান গঙ্গোপাধ্যায়। সিনেমার প্রতি ভালোবাসা তো ছিলই তার সঙ্গে পড়াশোনাকেও সমান গুরুত্ব দিয়েছেন তিনি। এই দুইয়ের মেলবন্ধন ঘটাতেই সিনেমা ও বিশ্ব সাহিত্য নিয়ে পড়াশোনা উজানের। পরিবার, প্রিয়জন, বন্ধুবান্ধব এমনকি নিজের দেশের থেকেও এক বছর দূরে থেকে পরিশ্রমের ফল পেলেন হাতেনাতে। বুধবার নিজেই সোশ্যাল মিডিয়ায় অ্যাসেসমেন্টের রেজাল্ট শেয়ার করে সুখবর দিলেন উজান। বিদেশের মাটিতে ‘লক্ষ্মী ছেলে’র এমন সাফল্যে শুভেচ্ছাবার্তার বন্যা বয়ে গিয়েছে কমেন্ট বক্সে। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় আগেই জানিয়েছিলেন উজান সত্যিই অত্যন্ত মেধাবী এবং পড়াশোনার ব্যাপারে ভীষণ সিরিয়াস। ছেলের সাফল্যে দারুণ খুশি মা চূর্ণী গঙ্গোপাধ্যায়। তিনি বলছেন, জানতাম ও সত্যিই লক্ষী ছেলে।

 

Previous articleসোশ্যাল মিডিয়ায় ফিঞ্চকে শুভেচ্ছা বিরাটের
Next articleপথকুকুর কামড়ালে দায় কার? নজিরবিহীন প্রস্তাব শীর্ষ আদালতের