উত্তরবঙ্গে বহু কোটি টাকা বিনিয়োগ কোকাকোলার, ৬৬ শতাংশ মহিলা কর্মসংস্থান

ফের বাংলায় শিল্প গড়ছে কোকাকোলা গোষ্ঠী। সোমবার, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য সরকারের একটি অনুষ্ঠানে একথা জানান খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন, ১১ হাজার তরুণ-তরুণীর হাতে চাকরির নিয়োগপত্র প্রদান অমনুষ্ঠানে মুখ্যমন্ত্রী জানান, ‘‘জলপাইগুড়ির রানিনগরে ফের একটা কারখানা গড়ছে কোকাকোলা। ৬৬০ কোটি টাকা বিনিয়োগ করছে।’’ পরে, রাজ্যের শিল্পমন্ত্রী শশী পাঁজা ও বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানান, এই কারখানায় ৬৬ শতাংশ মহিলার কর্মসংস্থান হবে।

এর আগেও উত্তরবঙ্গে বটলিং ইউনিট গড়ে কোকাকোলা। এবার অত্যাধুনিক কারখানা তৈরি করছে তারা। শশী পাঁজা বলেন, মুখ্যমন্ত্রী উদ্যোগে এখন বাংলায় প্রচুর বিনিয়োগ হচ্ছে। পাল্লা দিয়ে বাড়ছে কর্মসংস্থান। এদিন জলপাইগুড়ি উপস্থিত ছিলেন শশী ও অরূপ।

মুখ্যমন্ত্রীর কথায়, এই শিল্পগোষ্ঠীতে মহিলাদের কর্মসংস্থানের হার যথেষ্ট। মমতা নিজেও সবসময় মেয়েদের কর্মসংস্থান জোর দেন। এদিন তিনি জানান, ‘‘রাজ্যে গত এক বছরে ৪৫ হাজার মেয়ে চাকরি পেয়েছেন। মেয়েরা দ্রুত এগিয়ে যাচ্ছেন।’’

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পরেই রাজ্যে শিল্পোন্নয়নে জোর দেন মমতা। বিভিন্ন সংস্থা রাজ্যে বিনিযোগ করছে। এদিনের অনুষ্ঠান থেকেও তিনি বলেন, বাংলা কৃষিতে একনম্বর বাংলা। এবার শিল্পতেও রাজ্যে সেরা হবে।

আরও পড়ুন- সৌগতকে বয়সের খোঁচা দিলীপের, পাল্টা মোদির বয়স নিয়ে তোপ কুণালের

Previous articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ৩২১ পয়েন্ট বাড়ল সেনসেক্স
Next articleমেনকাকে সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ ইডির, হেনস্থার লক্ষ্য অভিষেকই : তোপ কুণালের