সৌগতকে বয়সের খোঁচা দিলীপের, পাল্টা মোদির বয়স নিয়ে তোপ কুণালের

দিলীপ ঘোষকে পাল্টা দিতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বয়সের তুলনা টানেন

বাগুইআটিতে জোড়া খুন কাণ্ড নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য। দশম শ্রেণির দুই প্রথমে ছাত্রের অপহরণ ও তারপর খুনের ঘটনায় এখন পুলিশের জালে অপরাধীরা। তারই মাঝে কিছুটা বিস্ফোরক মন্তব্য করে বসলেন বর্ষীয়ান তৃণমূল নেতা তথা দমদমের সাংসদ সৌগত রায়।

বরাহনগর পুরসভার ছাত্রছাত্রীদের এক সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন সৌগতবাবু। সেখানেই ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকদের সচেতন করে তিনি বলেন, বাগুইআটিতে যে দুই ছাত্র খুন হয়েছিল, তাদের মধ্যে একজন ড্রাগের নেশা করত। অপরাধীদের ধিক্কার জানিয়েও বর্ষীয়ান সাংসদ বলেন, “একটা বাচ্চা ছেলে বাইক কেনার জন্য ৫০ হাজার টাকা পায় কোথা থেকে? ওদের বাড়ি গিয়েছিলাম। বাবা-মা দুঃখ করছে। খুনিদের ধরা হয়েছে। একটা ছেলে, ১৬ বছর বয়স। সে N10 ট্যাবলেট খেত। বাইক কেনার জন্য কীভাবে পঞ্চাশ হাজার টাকা! আমি হলে তো ছেলেকে দিতে পারতাম না। ছেলেরা ভুল পথে যাচ্ছে। আমরা চাইছি যেসব ছেলে বিপথে যাচ্ছে তারা সমাজের মূল স্রোতে ফিরে আসুক। ছেলেরা এমন কিছু না করুক যাতে তাদের বাবা-মাকে লজ্জায় পড়তে হয়।”

বর্ষীয়ান সংসদের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষের প্রশ্ন, “উনি কি ছেলেটিকে মাদকের জোগান দিতেন? আসলে ওনার বয়স হয়েছে। রাঁচি থেকে কিছু দিন ঘুরে আসুন। প্রকাশ্যে কথা বলা ঠিক নয়। বোঝাই যাচ্ছে ৭২ পার হলে মানুষের যা হয়, ওনার তা হয়েছে। বুদ্ধিশুদ্ধি ঠিক নেই, মাথার ঠিক নেই। সৌগত রায়ের অবিলম্বে রাজনীতি ছেড়ে দেওয়া উচিত।”

আবার দিলীপ ঘোষকে পাল্টা দিতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বয়সের তুলনা টানেন। কুণালের বলেছেন, “১৭ তারিখ বিশ্বকর্মা পুজোর দিন নরেন্দ্র মোদি ৭২ পূর্ণ করে ৭৩-এ পা দিচ্ছেন। দিলীপ ঘোষ আসলে বোঝাতে চাইলেন, প্রধানমন্ত্রীর বাহাত্তুরে অবস্থা হয়েছে। অবিলম্বে মোদিরও সরে যাওয়া উচিত।”

উল্লেখ্য, গত ২২ আগস্ট নিখোঁজ হয়ে যায় বাগুইআটির দুই স্কুল পড়ুয়া অতনু দে ও অভিষেক নস্কর। দু’জনেই বাগুইআটির হিন্দু বিদ্যাপীঠের দশম শ্রেণির ছাত্র। সম্পর্কে তারা তুতো ভাই। ২৪ অগস্ট বাগুইআটি থানায় অভিযোগ করে পরিবার। তার পরেই তদন্ত শুরু করে পুলিস। প্রায় ১১ দিন পর বসিরহাটের মর্গে পাওয়া গেল দুই ছাত্রের নিথর দেহ।

আরও পড়ুন- জেলবন্দি বিধায়ক পার্থর জন্য এখন থেকে বিধানসভায় বরাদ্দ ২৭২ নম্বর আসন

 

Previous articleজেলবন্দি বিধায়ক পার্থর জন্য এখন থেকে বিধানসভায় বরাদ্দ ২৭২ নম্বর আসন
Next articleরুশ সেনাকে তাড়িয়ে ইজিয়ুম পুনর্দখল ইউক্রেনের, রাশিয়ার প্রত্যাঘাতে অন্ধকারে বহু শহর