অর্পিতার আরও সম্পত্তির হদিশ পেল ইডি

তাঁর ফ্ল্যাটে রাখা টাকার কথা তিনি জানতেন না বলে তদন্তের প্রথম দিন থেকে দাবি করে এসেছেন পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। এমনকি আদালতেও একই কথা জানিয়েছেন নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত অর্পিতা। এরইমধ্যে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে এসে পড়ল তাঁর নামে ৪ কোটি টাকার বাড়ি এবং ব্যাঙ্কের অ্যাকাউন্টে থাকা আরও ৫ কোটি টাকার প্রমাণ।ইডি সূত্রে খবর, মঙ্গলবার নগর দায়রা আদালতে বিচারকের সামনে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবীর এই সব সম্পত্তির নথিই তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন: অনুব্রতকে জেরা করতে ফের আসানসোল সংশোধনাগারে সিবিআই
নিয়োগ দুর্নীতি মামলায় আপাতত জেল হেফাজতে পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। বুধবার দ্বিতীয় দফার জেল হেফাজত শেষ হওয়ার পর আদালতে ভার্চুয়ালি শুনানি হয়। আদালতে সওয়াল জবাব চলাকালীন ইডির আধিকারিকরা জানান, অর্পিতা মুখোপাধ্যায়ের নামে আরও ৫ কোটি ৩২ লক্ষ টাকার হদিশ পাওয়া গেছে। আগের ৬০ ব্যাঙ্ক অ্যাকাউন্ট তো ছিলই, নতুন করে আরও প্রায় ৪০টি অ্যাকাউন্ট এবং ২০১টি সেল কোম্পানির হদিশ মিলেছে। এসএসসি নিয়োগ দুর্নীতির টাকাতেই কি কোটি কোটির সম্পত্তি?তারই উত্তর খুঁজছে ইডি।

ইডি সূত্রে জানা গিয়েছে, অর্পিতার নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে রয়েছে ২ কোটি ২২ লাখ টাকা। ওদিকে অর্পিতার সংস্থা ইচ্ছে এন্টারটেইনমেন্টের অ্যাকাউন্টে রয়েছে ৩ কোটি ১০ লাখ টাকা। সব মিলিয়ে ৫ কোটি ৩২ লাখ টাকা। ইডির দাবি, এই টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে নগদ বা অনলাইন লেনদেনের মাধ্যমে। তবে লেনদেনে যাদের নাম পাওয়া গিয়েছে, তাঁদের সঙ্গে ইচ্ছে এন্টারটেইনমেন্টের কোনও ব্যবসায়িক সম্পর্ক নেই।
এ দিকে, বুধবারই এসএসসি নিয়োগ দুর্নীতির টাকাতেই কি পিংলায় ইন্টারন্যাশনাল স্কুলে হানা দেয় ইডি। তিন ঘণ্টার বেশি সময় ধরে পিংলায় পার্থ চট্টোপাধ্যায়ের জামাইয়ের স্কুলে ইডির তল্লাশি চলছে। পিংলার ওই স্কুলটি পার্থ চট্টোপাধ্যায়ের প্রয়াত স্ত্রীর নামে তৈরি। স্কুলের চেয়ারম্যান পার্থ চট্টোপাধ্যায়ের জামাই কল্যাণময় ভট্টাচার্য।

Previous articleআফগানিস্তানে নেই জঙ্গি প্রধান মাসুদ আজহার, পাকিস্তানকে জানালো তালিবান
Next articleসুপ্রিম কোর্টের রায়ের পরই বোর্ডকে তোপ লোধার