সকাল থেকে জেরা শুরু, পার্থ- কল্যাণময়কে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করতে পারে সিবিআই

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (SSC Recruitment Scam) জড়িত থাকার কথা বরাবর অস্বীকার করেছেন পার্থ চট্টোপাধ্যায়। ইডির গ্রেফতারির পর থেকে দফায় দফায় জেরা করা হয়েছে তাঁকে। এবার আসরে সিবিআই।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Recruitment Scam) সিবিআই এর হেফাজতে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায় (Kalyanmoy Ganguly)। শনিবার সকাল ১১টা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করা শুরু হয়েছে বলেই সূত্র মারফত জানা যাচ্ছে। পাশাপাশি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জন্য প্রশ্নমালা সাজিয়ে রাখা হয়েছে বলে সিবিআই (CBI) সূত্রে খবর। প্রয়োজনে দু’জনকে মুখোমুখি বসিয়েও জেরা করতে পারে কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা।

স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতিতে (SSC Recruitment Scam) জড়িত থাকার কথা বরাবর অস্বীকার করেছেন পার্থ চট্টোপাধ্যায়। ইডির গ্রেফতারির পর থেকে দফায় দফায় জেরা করা হয়েছে তাঁকে। এবার আসরে সিবিআই। নিয়োগ সংক্রান্ত বিষয়টি মূলত কাদের দ্বারা নিয়ন্ত্রিত হতো এবং সেখানে পার্থ চট্টোপাধ্যায়ের ভূমিকা কী ছিল, সেই সব নিয়েই বিশদে প্রশ্ন করতে শুরু করেছে সিবিআই। এর আগে পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছিলেন তিনি এই ব্যাপারে কিছুই জানেন না ।শুধুমাত্র কমিটি গঠনের ফাইলে তিনি সই করেছেন, আর কিছু নয়। এবার এই ধোঁয়াশার শিকড়ে পৌঁছতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

প্রসঙ্গত, গ্রুপ-সি নিয়োগ দুর্নীতি মামলায় গতকাল অর্থাৎ শুক্রবার আদালতের নির্দেশের পর পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ও সিবিআই হেফাজতের। যে বাগ কমিটির রিপোর্টের ভিত্তিতে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট, সেখানেও বলা হয়েছিল, পার্থ চট্টোপাধ্যায়ের অনুমোদনের ভিত্তিতে যে উপদেষ্টা কমিটি হয়েছিল তা আইনসম্মত নয়। অন্যদিকে কল্যাণময় গঙ্গোপাধ্যায় বলছেন তার স্বাক্ষর স্ক্যান করা হয়েছিল। সৌমিত্র সরকার এবং শান্তিপ্রসাদ সিনহা এই কর্মকাণ্ডে যুক্ত ছিলেন বলে অভিযোগ উঠছে। আজ পার্থ চট্টোপাধ্যায়ের জেরার পর কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জেরা করা হবে বলে প্রাথমিক পরিকল্পনা সিবিআই-এর।

Previous articleশুভেন্দুর উস্কানিতে নবান্ন অভিযানে হিংসার ঘটনায় গ্রেফতার আরও ৩ বিজেপি আশ্রিত দুষ্কৃতী
Next articleসিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে দু’টি প্রদর্শনী ম্যাচের জন্য দল ঘোষণা স্টিমাচের