ফের নিম্নচাপের সম্ভাবনা, ভেস্তে যাবে পুজো?

দেবীপক্ষ শুরুর আগে দুর্যোগের ঘনঘটা। ফের নিম্নচাপের সম্ভাবনা বঙ্গোপসাগরে। তার প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি আরও বাড়তে পারে। আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব ও মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্তের জন্ম হয়েছে। মঙ্গলবার সেই ঘূর্ণাবর্তটি শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হতে পারে। আর এই নিম্নচাপটিও সৃষ্টি হতে পারে বাংলা-ওড়িশা উপকূলে। যার জেরে নামতে পারে বৃষ্টি। অন্যদিকে, প্রবল বৃষ্টিতে পাহাড়ে ধস। দার্জিলিঙে বন্ধ টয় ট্রেন পরিষেবা ।

আরও পড়ুন:মোদির জন্মদিনে ৫৬ পদের থালি! শেষ করতে পারলে ৮ লক্ষ টাকা পুরস্কার

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হবে। তার জেরে মঙ্গলবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে এ রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে বুধবার থেকে বাড়তে পারে বৃষ্টি।

নিম্নচাপের জেরে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। কলকাতা সহ অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। নিম্নচাপের কথা মাথায় রেখে ২১ সেপ্টেম্বরের পর মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে উপকূলের জেলাগুলিতে। রবিবার বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। এরমধ্যে উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleহোস্টেলে ছাত্রীদের স্নানের ভিডিও ভাইরাল, চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ